৩ অভিযানে ৪ যুবক গ্রেপ্তার, আইসসহ ১২ কোটি টাকার মাদক উদ্ধার

চট্টগ্রামে পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা, আইসসহ (ক্রিস্টাল মেথ) চার মাদককারবারিকে আটক করেছে র‌্যাব।

রোববার (১৪ নভেম্বর) পৃথক তিনটি অভিযানে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা, ৮ কোটি ২৫ লাখ টাকা মূল্যের ৫ হাজার ৫০০ কেজি গাঁজা এবং ১ কোটি টাকা মূল্যের ৯৯৫ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ) জব্দ করা হয়।

আরও পড়ুন : রোগীর মুখ থেকে মাস্ক খুলে ফেলা সেই ওয়ার্ডবয় র‌্যাবের কব্জায়

আটকরা হলেন- কক্সবাজার জেলার উখিয়া থানার বালুখালী এলাকার আহমদ করিমের ছেলে মো. হামিদ হোসেন (৩২), একই এলাকার মৃত মো. ছিদ্দিকের ছেলে নাজমুল ইসলাম (৩৫), রাঙামাটি জেলার কাউখালী থানার যেবাছড়ি এলাকার রেদু কুমার চাকমার ছেলে জ্যোতিমান চাকমা (৩৬) এবং কক্সবাজার জেলার টেকনাফ থানার শাহ্পরীদ্বীপ এলাকার মৃত ওমর আব্বাসের ছেলে মো. ছাবের (৪১)।

র‌্যাব সূত্রে জানা যায়, কক্সবাজার জেলার উখিয়া বালুখালী এলাকায় বাড়ির উঠানে মাটির নিচে বিপুল পরিমাণ ইয়াবা মজুদ করে রাখা হয়েছে—এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুজনকে আটক করা হয়। পরে মাটির ভেতরে তল্লাশি চালিয়ে শক্ত প্লাস্টিকে মোড়ানো ১ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়।
এদিকে কক্সবাজার জেলার টেকনাফ থানার সাবরাং এলাকায় এক মাদককারবারি আইস (ক্রিস্টাল মেথ) মাদক নিয়ে অবস্থান করছে—এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে পরিচালনা করা হয়। এ সময় ধরা পড়ে এক জন। তার দেহ তল্লাশি করলে একটি শপিং ব্যাগ থেকে ৯৯৫ গ্রাম আইস (ক্রিস্টাল মেথ) এবং ২৮০ পিস ইয়াবা পাওয়া যায়।

অন্যদিকে রাঙামাটি জেলার কাউখালী থানার যেবাছড়ি এলাকায় বিপুল পরিমাণ গাঁজা ক্ষেত থেকে তুলে শুকিয়ে বাজারজাত করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। পরে ওই জমি থেকে ৫ হাজার ৫০০ কেজি গাঁজা জব্দ করে ধ্বংস করা হয়। এ সময় জ্যোতিমান চাকমা নামের একজনকে আটক করা হয়।

আরও পড়ুন : ঘর নয়, যেন মাদকের আখড়া—৫ কোটি টাকার আইস-ইয়াবাসহ তরুণী ধরা

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, কক্সবাজার জেলার উখিয়া বালুখালী ও টেকনাফ থানার সাবরাং এবং রাঙামাটি জেলার যেবাছড়িতে পৃথক তিনটি অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১২ কোটি ২৫ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ ইয়াবা, আইস (ক্রিস্টাল মেথ) ও গাঁজা জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন ধরে পাইকারি দামে মাদক সংগ্রহ করে এবং চাষ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে পাচার করে আসছিল। পরে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

এএইচ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!