হাতে হাতে বাঁশ—হামলার প্রস্তুতি নিয়েই চট্টগ্রামের বিভাগীয় সমাবেশে বিএনপি নেতাকর্মীরা

চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে হাতে, ব্যানারে ও পোস্টারে বাঁশ নিয়ে পূর্ব প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছেন সর্মথকরা। বুধবার (১২ অক্টোবর) দুপুর ২টায় নগরের সিআরবি সাতরাস্তার মোড় এলাকায় এ দৃশ্য দেখা যায়।

এদিকে নগরের পলোগ্রাউন্ডে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে ৫ নেতাকে হত্যা ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসতে দেখা গেছে।

সিআরবি সাতরাস্তার মোড় এলাকায় সরেজমিনে দেখা যায়, চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে আসা গাড়িগুলো সিআরবি এলাকায় থামছে। সেখান থেকে তারা মিছিল নিয়ে সমাবেশে যোগ দিচ্ছে। এসময় তাদের হাতে থাকা ব্যানার, পোস্টার ও ফেস্টুনে বিভিন্ন সাইজের বাঁশ দেখা যায়। এছাড়া অনেকের হাতেও রয়েছে বাঁশ।

আরও পড়ুন: বাকলিয়ায় সংঘর্ষ—থানায় আওয়ামী লীগের মামলা, আদালতে বিএনপির

বিএনপি

এ সময় বেশ কয়েকজনের সঙ্গে কথা হয় প্রতিবেদকের। নাম প্রকাশ না করা শর্তে তারা জানান, প্রতিটা সময় বিএনপির সমাবেশে আওয়ামী লীগের পেটোয়া বাহিনী পুলিশ হামলা করে। নয়ত ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন আমাদের নেতৃবৃন্দের ওপর হামলা চালায়। এতে বিএনপি’র নেতৃবৃন্দসহ কর্মীরা গুরুতর আহত হয়। তাছাড়া পুলিশের গুলিতে আমাদের পাঁচজন নেতা-কর্মী শহীদ হয়েছেন। তাই এসব ষড়যন্ত্র রুখতে আমরা পূর্ব প্রস্তুতি নিয়ে নেমেছি। যেন আবারো আমাদের আরেকটি ভাই হারাতে না হয়।

এর আগে সমাবেশে শান্তিপূর্ণভাবে সবাইকে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানান চট্টগ্রাম বিভাগীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপি’দর আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর।

সমাবেশেে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় ও চট্টগ্রামের বিএনপি নেতৃবৃন্দ। এতে সভাপতিত্ব করছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

আরএস/এএইচ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!