সীতাকুণ্ডে সব হারিয়ে খোলা আকাশে ১১ পরিবার

সীতাকুণ্ডে ভয়াবহ আগুনে ১১ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে সব হারিয়ে এখন খোলা আকাশের নিচে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

রোববার (২৯ জানুয়ারি) বেলা ১২ টার দিকে পৌর সদরের ইদিলপুর এলাকার ভূঁইয়া বাড়ি সংলগ্ন অ্যাডভোকেট সরোয়ারের কলোনিতে এ ঘটনা ঘটে। আগুনে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে ফায়ার সার্ভিস বলছে ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।

এদিকে খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে টানা দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন : সীতাকুণ্ডে ৩ মাস পর সেই শেরওয়ানির দোকানে আগুন!

ক্ষতিগ্রস্তরা জানান, আজ বেলা ১২টার দিকে রিকশাচালক রুহুল আমিনের রান্নাঘরের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানায়, আগুনের পর ভাড়াটিয়া রাজিয়া বেগম ও কলোনির তত্ত্বাবধায়ক সুমন জ্ঞান হারান। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে প্রায় ৪ লাখ টাকার টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। রান্নাঘরের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এদিকে বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন। তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছি। এছাড়া ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণে টিন ও অর্থ সহায়তা দেওয়া হবে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!