ষোলশহর রেলস্টেশনে অবৈধ বাণিজ্য—লোক দেখানো অভিযানে ‘দায়মুক্তির’ চেষ্টা রেলওয়ের

নগরের ষোলশহর রেলস্টেশন প্লাটফর্মে অবধৈ দোকান, কাঁচাবাজার, মাদক ও জুয়ার আড্ডা নিয়ে আলোকিত চট্টগ্রাম পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর লোক দেখানো অভিযানে দায় সেরেছে রেলওয়ে ভূসম্পত্তি বিভাগ।

জানা গেছে, গত ১৪ আগস্ট আলোকিত চট্টগ্রামে প্রতিবেদন প্রকাশের দুঘণ্টা পর ভূসম্পত্তি বিভাগের কর্মকর্তারা লোক দেখানো অভিযানে এলেও উচ্ছেদ করা হয়নি কোনো অবৈধ দোকান। অভিযানে আসা ভূসম্পত্তি কর্মকর্তাদের দেখে অবৈধ দোকানদারেরা দোকান বন্ধ করে পালিয়ে যান। খোলা পাওয়া দু-একটি দোকানকে করা হয় হাজার টাকা জরিমানা।

অভিযোগ রয়েছে, স্টেশন মাস্টার মো. ফকরুল ইসলাম ভূসম্পত্তি বিভাগের কতিপয় অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে এই অবৈধ দখল বাণিজ্য চালিয়ে আসছেন। যে কারণে এসব অবৈধ দখলদারেরা বছরের পর বছর রেল মস্টেশন প্লাটফর্মে দোকান খুলে ব্যবসা চালিয়ে আসছে।..

এদিকে কর্মকর্তারা চলে যাওয়ার পর আবারো চলছে অবৈধ দোকান ও কাঁচাবাজার। রেলস্টেশন প্লাটফর্ম থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ না হওয়ায় রেলওয়ে আর্থিক ক্ষতিসহ সাধারণ মানুষের দুর্ভোগ ও হয়রানি বাড়ছে।

যোগাযোগ করা হলে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রতিবেদন প্রকাশের বিষয়টি আমি জানি না। তবে সামনে ষোলশহর রেলস্টেশনে অবৈধ দখলদারের বিরুদ্ধে অভিযান পরিচালিত হবে।

এ বিষয়ে জানতে রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধরের মুঠোফোনে একাধিকবার কল ও ক্ষুদেবার্তা পাঠানো হলেও তিনি সাড়া দেননি।

চৌধুরী মাহবুব/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!