চেন্নাইয়ে মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা শফিউল আলম

সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিউল আলম আর নেই। শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে ভারতের চেন্নাইয়ের অ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে ভারতের চেন্নাই থেকে মরহুমের মরদেহ আসবে। পরদিন ৭ ফেব্রুয়ারি (সোমবার) আগ্রাবাদ সিডিএ ১ নম্বর জামে মসজিদে বাদ জোহর প্রথম এবং দুপুর আড়াইটায় সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের সামনে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের গ্রামের বাড়ি হাটহাজারী কাটিরহাটে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা মরহুম শফিউল আলম ৬ ফেব্রুয়ারি ১৯৪৯ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে তিনি বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতাযুদ্ধে অংশ নিয়েছিলেন।

আরও পড়ুন: মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা ইউসুফ, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স পাস করেন। তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট দোকান মালিক সমিতিতে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

পরে তিনি সাউথল্যান্ড সেন্টার আগ্রাবাদ দোকান মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। আগ্রাবাদ রোটারি ক্লাবের (২০২১-২০২২) সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি। এছাড়া তিনি মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য।

এদিকে বীর মুক্তিযোদ্ধা শফিউল আলমের মৃত্যুতে সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট সম্মিলিত পরিষদ ও মার্কেটের সকল দোকান মালিক ও কর্মচারীদের পক্ষ থেকে শোকপ্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!