মানুষের মন দখল করার রাজনীতি শিখিয়েছেন বঙ্গবন্ধু : হুইপ স্বপন

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, সরকারবিরোধী ষড়যন্ত্রের সঙ্গে শুধু বিএনপি নয়, যারা নিজেদের গাড়িতে পতাকা উড়াতে চায়, যাদের সঙ্গে জনগণের ঘামের কোনো সম্পর্ক নেই, তারাও জড়িত। রাজনীতি করলে জনগণের হৃদয়ে যেতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পেশীশক্তির জোরে মাঠ দখল করার রাজনীতি শেখাননি। তিনি আমাদের মানুষের মন দখল করার রাজনীতি শিখিয়েছেন। বঙ্গবন্ধুর নেতাকর্মীরা এই আদর্শ বুকে নিয়ে রাজনীতি করছেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নগরের কাজীর দেউড়ির একটি কনভেনশন হলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত এমএ মান্নানের ১৩তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শোককে শক্তিতে পরিণত করার আহ্বান আ জ ম নাছিরের

অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একজন পরিশীলিত, ত্যাগী, নিবেদিত, লোভ ও লালসাহীন রাজনীতিকের নাম এমএ মান্নান। সরকারের মন্ত্রী হয়েও তিনি কখনো গাড়ি-বাড়ি, টাকা-পয়সা বিত্ত-বৈভবের দিকে চোখ বাড়াননি। এই চট্টগ্রাম শহরে এমএ মান্নান ছিলেন উত্তরাধিকার সূত্রে ভূসম্পত্তির অধিকারী। রাজনীতি করতে গিয়ে তিনি পারিবারিক সম্পত্তির অনেকটাই হারিয়েছেন। আজকের দিনে অনেকেই রাজনীতিতে আসেন রাতারাতি বড়লোক হওয়ার জন্য। রাজনীতিকে ব্যবহার করে কোটিপতি হওয়ার জন্য। কিন্তু এমএ মান্নানের মতো নেতারা রাজনীতি করেছেন নিজের পকেটের টাকা খরচ করে। বর্তমান প্রজন্মের রাজনীতিকের কাছে এমএ মান্নানের জীবনাদর্শ অনুকরণীয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন সম্পাদক অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কার্যকরী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, জাবেদ খান, ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম, ফিরোজ আহমেদ, সুলতান আহমদ চৌধুরী, সিদ্দিক আলম, জাহাঙ্গীর চৌধুরী, ইকবাল হাসান, শামসুল আলম, গিয়াস উদ্দিন ও মোজাহেরুল ইসলাম।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!