বঙ্গবন্ধুকে যারা অশ্রদ্ধা করে তারা বাঙালি জাতির শত্রু : রানা দাশগুপ্ত

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, বঙ্গবন্ধু শুধু বিশেষ রাজনৈতিক দলের নেতা নন, তিনি গোটা বাঙালি জাতির নেতা, জাতির পিতা। তাকে আজও যারা অবজ্ঞা করেন, অশ্রদ্ধা করেন তারা বাঙালি জাতির শত্রু, স্বাধীনতাবিরোধী। এসব স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানো গোটা জাতির জাতীয় কর্তব্য।

সোমবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টায় নগরের আন্দরকিল্লা চত্বরে থেকে আলোর মিছিল উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : চট্টগ্রামে ছবিতে বঙ্গবন্ধুর ‘জন্ম থেকে মৃত্যু’ এখন শুধুই ইতিহাস

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ও সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতিসমূহের বাস্তবায়নে এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, চট্টগ্রাম মহানগর কমিটি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর উজ্জ্বল ভাবমূর্তি ব্যবহার করে যারা ব্যক্তিস্বার্থ চরিতার্থে তৎপর তারা জনগণের শত্রু। এদেরকেও রুখে দাঁড়াতে হবে। শোককে শক্তিতে পরিণত করে চলমান আন্দোলনকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

এতে বক্তব্য রাখেন ইন্দু নন্দন দত্ত, শ্যামল কুমার পালিত ও অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ। এ সময় সংগঠনের চট্টগ্রাম মহানগর নেতাসহ থানা কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আলোর মিছিল নগরের আন্দরকিল্লা চত্বর থেকে শুরু হয়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে গিয়ে শেষ হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!