ফাঁসির দণ্ড নিয়ে চট্টগ্রামে অর্ধযুগ লুকিয়ে ছিল রংপুরের সেই পাষণ্ড

ফাঁসির দণ্ড নিয়ে ৬ বছর পালিয়ে থাকা মো. আলাল প্রকাশ দুদু মিয়া নামে এক পাষণ্ড গ্রেপ্তার হয়েছে। নিজ সন্তানকে ধর্ষণের পর পালিয়ে গিয়েছিল এই পাষণ্ড।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নগরের পশ্চিম খুলশী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। শুক্রবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

জানা যায়, ২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর রংপুরে কোতোয়ালি থানার তাজহাট এলাকায় শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে ২২ মাস বয়সী শিশুকন্যা আলিফাকে নিয়ে বাইরে বের হয় আলাল। অনেকক্ষণ ধরে না ফেরায় ফোন করলে অসংলগ্ন উত্তর দেয় সে।

দুদিন পর ১৭ সেপ্টেম্বর রংপুরের তাজহাট এলাকায় একটি কলা বাগান থেকে শিশু আলিফার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত আলিফার নানী বাদী হয়ে রংপুরের কোতোয়ালি থানায় মো. আলালসহ আরও ৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পরে ২৬ সেপ্টেম্বর রংপুর থানা পুলিশ আসামি মো. আলালকে গ্রেপ্তার করে। এসময় গ্রেপ্তার আলাল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে দোষ স্বীকার করেন। এরপর শিশুকন্যাকে নির্মমভাবে হত্যার দায়ে আদালত আসামি আলালকে মৃত্যুদণ্ড দেন আদালত। এর আগে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায় আলাল। ৬ বছর ধরে চট্টগ্রাম লুকিয়ে ছিল সে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, বিশেষ গোয়েন্দা তথ্যের মাধ্যমে আমরা জানতে পারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি চট্টগ্রাম নগরের খুলশী এলাকায় অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. আলালকে গ্রেপ্তার করা হয়।

এনইউএস/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!