চট্টগ্রামে সিন্ডিকেটে ফায়দা লুটতে গিয়ে ধরা খেল ৪ আলু ব্যবসায়ী

নগরের বাজারে মূল্য তালিকা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় চারটি আলুর আড়তকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে রিয়াজউদ্দিন বাজারে এ অভিযান চালান চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুক।

জানা যায়, অভিযানে মূল্য তালিকা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় কুসুমপুরা ট্রেডার্স, মামুন ট্রেডার্স, শাহ আমানত ট্রেডার্স ও ইউসুফ ট্রেডার্স নামে চারটি আড়তকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অন্যান্য আড়তদার প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

আরও পড়ুন : বেশি দামে আলু বেচে ধরা খেল নতুন চাক্তাইয়ের ৪ প্রতিষ্ঠান

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুক বলেন, আলু সিন্ডিকেট করে রেখেছে এমন কারো সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা ব্যবসায়ীদেরকে সবসময় ক্রয়-বিক্রয় রশিদের মাধ্যমে ব্যবসা পরিচালনার জন্য বলি। কোনো পেপারলেস বিজনেস করা যাবে না। কিন্তু দেখা যায়, এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেট হিসেবে ব্যবসা পরিচালনা করেন, এটা কখনোই কাম্য নয়।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!