ধরা খেল জামান এক্সক্লুসিভ বিরানী হাউজ, কাঁধে উঠল লাখ টাকা দণ্ড

অস্বাস্থ্যকর পরিবেশ ও কর্মীদের স্বাস্থ্য সনদ না থাকায় জামান এক্সক্লুসিভ বিরানী হাউজকে লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। এসময় আরো দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রোববার (১২ জুন) সকালে নগরের মুরাদপুরে পরিচালত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরও পড়ুন: সরিষার তেল বানাতে গিয়ে ধরা খেল আইস ফ্যাক্টরি রোডের কুমুদীনি 

চসিক সূত্রে জানা যায়, অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশসহ কর্মীদের স্বাস্থ্য সনদ না থাকার কারণে জামান এক্সক্লুসিভ বিরানী হাউজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া কাতালগঞ্জ এলাকায় রাস্তার ওপর নির্মাণসামগ্রী রাখার দায়ে ফিনলে এনএস মেরিগোল্ড নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা এবং ফুটপাত দখল করে ব্যবসা করায় এক ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে নগরের শুলকবহর ও চকবাজার ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কাজ তদারকি করেন ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন: পচা খানা বেচে ধরা খেল আগ্রাবাদের ফুড ফেয়ার, কাঁধে উঠল ৩ লাখ টাকা

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী আলোকিত চট্টগ্রামকে বলেন, আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশ ও কর্মীদের স্বাস্থ্য সনদ না থাকার কারণে জামান এক্সক্লুসিভ বিরানী হাউজকে ১ লাখ টাকা, রাস্তায় নির্মাণসামগ্রী রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির করায় ফিনলে এনএস মেরিগোল্ডকে ২০ হাজার টাকা এবং ফুটপাত দখল করে জনসাধারণের দুর্ভোগ সৃষ্টির করায় এক ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে মশার ওষুধ ছিটানোর কাজ সঠিকভাবে পরিচালিত হচ্ছে কি-না তা নিয়মিত তদারকি করা হচ্ছে। আজ (রোববার) শুলকবহর ও চকবাজার ওয়ার্ডে তদারকি করা হয়েছে।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!