পচা খানা বেচে ধরা খেল আগ্রাবাদের ফুড ফেয়ার, কাঁধে উঠল ৩ লাখ টাকা

নগরে কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করায় ফুড ফেয়ার নামের একটি বেকারির কারখানাকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এছাড়া একই এলাকার আরও বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে নগরের আগ্রাবাদ রঙ্গীপাড়া বাজার এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরও পড়ুন: অভিযানে ধরা পড়ল ‘আদর্শ’ ধরে রাখতে পারেনি আদর্শ বেকারি

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (বৃহস্পতিবার) সকালে আগ্রাবাদ রঙ্গীপাড়া বাজার এলাকায় অভিযান চালানা হয়। এসময় অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে মিষ্টান্ন ও বেকারি পণ্য উৎপাদন এবং কারখানায় কর্মরতদের স্বাস্থ্যসনদ না থাকায় ফুড ফেয়ার কারখানাকে ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রঙ্গীপাড়া বাজার কাঁচাবাজার এলাকায় ১০ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ ৩৬ হাজার ৮২০ টাকা, আয়কর বাবদ ২৭ হাজার টাকা এবং ভ্যাট বাবদ ৩ হাজার টাকা আদায় করা হয়। এসময় ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করায় দুই প্রতিষ্ঠান মালিকের বিরুদ্ধে মামলাসহ ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!