দুদক কর্তাকে মেরে ফেলার হুমকি, কর্ণফুলী গ্যাসের ‘এমডি’র বিরুদ্ধে জিডি গেল থানায়

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) সাবেক এক কর্মকর্তার বিরুদ্ধে।

রোববার (৩০ জানুয়ারি) নিজ ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় খুলশী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দুদকের উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন।

মো. শরীফ উদ্দিন বর্তমানে পটুয়াখালীতে দায়িত্বরত আছেন। ২০২১ সালের ১৬ জুন তাঁকে চট্টগ্রাম থেকে বদলি করা হয়। এছাড়া নগরের খুলশী থানার ভুঁইয়া গলিতে একটি ভবনে ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকেন তিনি।

আরও পড়ুন : দুদকের হানা—গণপূর্তের জায়গা দখল করে রেখেছে ডিসি অফিসের কর্মচারীরা!

জিডি সূত্রে জানা যায়, ৩০ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত তিনদিনের ছুটিতে তিনি পটুয়াখালী থেকে চট্টগ্রামে আসেন। রোববার সন্ধ্যা ৭টায় এক সহযোগীসহ তাঁর বাসায় আসেন কেজিডিসিএলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং পেট্রোবাংলা পরিকল্পনা ও পরিচালনা পর্ষদের পরিচালক মো. আইয়ুব খান চৌধুরী।

আরও পড়ুন: দুদকের হানা—গণপূর্তের জায়গা দখল করে রেখেছে ডিসি অফিসের কর্মচারীরা!

এ সময় ভবনের নিচে সিকিউরিটির উপস্থিতিতে আইয়ুব খান চৌধুরী জানান, আমার কারণে তাঁর জীবন ধ্বংস হয়েছে। তাঁর বিরুদ্ধে নিউজ করিয়েছি আমি। দুদকে কীভাবে চাকরি করি দেখে নেবে।

এরপর তিনি ফোন করে আরো লোকজন নিয়ে আসেন। তারপর আমাকে এবং আমার পরিবারকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

এ বিষয়ে জানতে চাইলে দুদকের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, আইয়ুব খান চৌধুরী ও তাঁর দলবল আমার বাসার সামনে এসে আমাকে পরিবারসহ মেরে ফেলার হুমকি দিয়েছেন। সেইসঙ্গে বলেছেন, চাকরি কেড়ে নেবেন। আমি জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছি। তাই জীবনের নিরাপত্তা চেয়ে আমি জিডি করেছি।’

তবে এ বিষয়ে জানতে আইয়ুব খান চৌধুরী মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিনের জিডি নিয়েছি। সেখানকার সিসিটিভি ফুটেজও সংগ্রহ করেছি। ব্যবস্থা নেওয়া হবে।’

সিএম/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!