দুই মৃত্যু—৪৮ ঘণ্টায়, মা ও চাচাকে হারিয়ে শোকের মাতম আ জ ম নাছির পরিবারে

এক পরিবারে দুই মৃত্যু। তাও ৪৮ ঘণ্টার ব্যবধানে, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির পরিবারে। দুই মৃত্যুতে শোকে মাতম চলছে নগরের আন্দরকিল্লার চেয়ারম্যান গলির বাড়িতে।

ছোট চাচা সৈয়দ জেয়াবুদ্দিন হোসাইন জাহাঙ্গীর মৃত্যুর শোক কাটতে না কাটতে না ফেরার দেশে চলে গেলেন মা ফাতেমা জোহরা বেগম।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে নগরের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন : মা হারালেন আ জ ম নাছির

পারিবারিক সূত্রে জানা যায়, ছোট চাচা সৈয়দ জেয়াবুদ্দিন হোসাইন জাহাঙ্গীর অসুস্থতা অনুভব করলে তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় (শনিবার) ভোর সাড়ে চারটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দুই মেয়ে, স্ত্রীসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

এর ৪৮ ঘণ্টার ব্যবধানে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মা ফাতেমা জোহরা বেগম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি মৃত্যুকালে ছেলে-মেয়ে নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি জানান, আজ সোমবার বাদে আসর নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে ফাতেমা জোহরা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী, বিজিএমইএ সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, মানবাধিকার সংগঠক আমিনুল হক বাবু।

শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সিইউজে

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম পৃথক বিবৃতিতে গভীর শোকপ্রকাশ করে পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সেতুমন্ত্রীর শোক

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের মায়ের মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক বিবৃতিতে গভীর শোকপ্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার শোক

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। শোকবার্তায় তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বিএমএ

শোক জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ডা মো. ফয়সল ইকবাল চৌধুরী। এক শোকবার্তায় তারা আ জ ম নাছির উদ্দীনের মা ফাতেমা জোহরা বেগমের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!