চট্টগ্রামে ২১ তলার ভবনে দাউ দাউ আগুন, ঘণ্টাজুড়ে লড়ল ৮ ইউনিটের অগ্নিযোদ্ধারা

নগরে নির্মাণাধীন একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার (২০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে দামপাড়া ওয়াসা মোড়ে বাওয়া স্কুলের পাশে মেরিডিয়ানের নির্মাণাধীন ২১ তলা ভবনে আগুন লাগার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, মেরিডিয়ানের নির্মাণাধীন ২১ তলা ভবনের নবম তলায় আগুন লাগার পর বাইরে ধোঁয়া বের হতে দেখা যায়। খবর পেয়ে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় নন্দনকানন ও চন্দনপুরা থেকে আরও তিনটি ইউনিট যোগ দেয়। আটটি ইউনিট মিলে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: একলা ঘরে খেলতে গিয়ে আগুনে অঙ্গার শিশু

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনে পুরো ভবন ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ায় নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। নির্মাণাধীন ভবনটির নবম তলায় বিভিন্ন নির্মাণসামগ্রী ছিল। সেখানে শ্রমিকদের সিগারেট থেকে হয়ত আগুনের সূত্রপাত হতে পারে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এমডি আবদুল মালেক আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ দুপুরে আগুন লাগার খবর পাই। ৮টি ইউনিট একত্রে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে সিগারেট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছি। তবে বিস্তারিত তদন্তের পর জানা যাবে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!