থলের ভেতর অস্ত্র নিয়ে ছিনতাইয়ের ফাঁদ পাতেন সন্ত্রাসী বুইস্যা

অটোরিকশায় ঘুরে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাই করেন দুর্ধর্ষ সন্ত্রাসী শহিদুল ইসলাম প্রকাশ বুইস্যা (২৫)। তিন মাস আগে জেল থেকে বেরিয়ে অভিনব কায়দায় ফের শুরু করেন ছিনতাই। নেশাগ্রস্ত ধূসর চোখে বাজারের ব্যাগে অস্ত্র নিয়ে মিশনে যান বুইস্যা। আর পকেটে থাকে ছুরি।

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে বুইস্যাকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ। রোববার (২৮ আগস্ট) রাত দেড়টার দিকে নগরের বহদ্দারহাট মোড়ের বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শহিদুল ইসলাম প্রকাশ বুইস্যা ভোলা দৌলতখান চরপাদ হাই স্কুল ভান্ডারী বাড়ীর মোহাম্মদ আলীর ছেলে। বর্তমানে নগরের পশ্চিম ষোলশহর বদিউল আলম গলির হিরু বিল্ডিংয়ের সামনে সেমিপাকা একটি ঘরে ভাড়ায় বসবাস করেন।

সোমবার (২৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মঈনুর রহমান। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, মধ্যরাতে ছিনতাইকারী ও কিশোর গ্যাং লিডার বুইস্যাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। সে দীর্ঘদিন যাবত নগরের চান্দগাঁও থানা এলাকাসহ চকবাজার-পাঁচলাইশ এলাকায় চুরি, ছিনতাই করে। গ্রেপ্তারের সময় তার হাতে থাকা একটি প্লাস্টিকের বাজারের ব্যাগ থেকে ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক (এলজি), ২টি কার্তুজ ও তার পকেট থেকে ১টি টিপ ছোরা উদ্ধার করা হয়। বুইস্যার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

ওসি মঈনুর রহমান আরও বলেন, সে পূর্বে মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিল। কিন্তু এবার গ্রেপ্তারের পর মাদক ব্যবসার আলামত পাওয়া না গেলেও মাদক সেবনের আলামত পাওয়া গেছে।

উল্লেখ্য, বুইস্যার বিরুদ্ধে নগরের পাঁচলাইশ থানায় অস্ত্র মামলাসহ দুটি মামলা রয়েছে। তাছাড়া চান্দগাঁও থানায় মাদক, অস্ত্রসহ ৪টি মামলা রয়েছে।

আরএস/আলোকিত

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!