ঢাকায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা পরিকল্পিত

ঢাকায় রাজনৈতিক দলের সমাবেশে পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

সাংবাদিক নেতারা বলেন, ঢাকায় নয়াপল্টনে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়েছিলেন। কিন্তু সেখানে যেভাবে সাংবাদিকদের হামলার লক্ষ্যবস্তু বানিয়ে হামলা চালানো হয়েছে তাতে মনে হয়েছে তাদের সব ক্ষোভ সাংবাদিকদের ওপর। তারা পরিকল্পিতভাবেই এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ধরণের ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্খিত ও দুঃখজনক।

নেতৃবৃন্দ ভিডিও ফুটেজ দেখে হামলায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি করার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান। একইসঙ্গে আহত সাংবাদিকদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণেরও দাবি জানান তাঁরা।

সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রুবেল খানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন বিএফইউজে (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন) সহসভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিইউজের সাবেক সভাপতি এম নাসিরুল হক ও মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সাবেক সহসভাপতি ওমর কায়সার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সহসভাপতি অনিন্দ্য টিটো এবং বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদ।

যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, দৈনিক পূর্বকোণ ইউনিট চিফ মিহরাজ রায়হান, দৈনিক পূর্বদেশ ইউনিট চিফ জীবক বড়ুয়া, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিট চিফ স ম ইব্রাহিম, প্রতিনিধি ইউনিট চিফ সরওয়ারুল আলম সোহেল, টিভি ইউনিট চিফ তৌহিদুল আলম ও ডেপুটি ইউনিট চিফ দীপঙ্কর দাশ।

সমাবেশে অংশ নেন সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম ও ফারুক তাহের, চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, আপ্যায়ন ও সমাজসেবা সম্পাদক আল রাহমান ও নির্বাহী সদস্য আইয়ুব আলী, সিইউজে সদস্য দেবপ্রসাদ দাশ, জামালুদ্দীন ইউসুফ, আবসার মাহফুজ, সহিদুল ইসলাম সহিদ, সাইদুল আজাদ, হেলাল সিকদার, সুবল বড়ুয়া, প্রীতম দাশ, কাজী মনজুরুল ইসলাম, সৌরভ দাশ, আহসান হাবিবুল আলম, ফরিদ উদ্দিন, বিশ্বজিৎ পাল, অনুজ দেব, চম্পক চক্রবর্তী, নুর মোহাম্মদ রুবেল, রুমন ভট্টাচার্য, আবু হোসাইন মো. কাউসার, জমির উদ্দিন, আকমাল হোসেন, মিনহাজুল ইসলাম, ইমরান এমি, শফিকুল ইসলাম, বাচ্চু বড়ুয়া, জিগারুল ইসলাম, এম হাবিব রেজা, সৈয়দ তাম্মিম মাহমুদ, মির্জা ইমতিয়াজ শহীদ শাওন, রিমন সাখাওয়াত ও সুজাউদ্দিন তালুকদার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!