‘ঠাকুরমা কাণ্ড’—নাতিকে নিয়ে ইয়াবা বেচে কক্সবাজার থেকে ঢাকায়

চট্টগ্রাম থেকে রাজধানী ঢাকায় ইয়াবা পাচারের সময় রোহিঙ্গা ঠাকুরমা বিপুলা শীল (৬০) ও নাতি আশীষ কুমার শীলকে (২১) আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটক দুজন দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করছিলেন।

রোববার (১৩ আগস্ট) রাত ৮টার দিকে চট্টগ্রামের শাহ আমানত সেতু সংলগ্ন সড়কে সৌদিয়া এ্যারো নামের বাস থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা ব্যাগ থেকে সাড়ে ১৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

আটক আশীষ কুমার শীল কক্সবাজার উখিয়া থানার কুতুপালং রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের ১ নম্বর ইস্ট ব্লকের এফসিএন নং-২০০১৭০৫ নিবন্ধন নং-৫০৫-এর হরিশ চন্দ্র শীলের ছেলে।

আরও পড়ুন : কাভার্ডভ্যানের চালকের আড়ালে ইয়াবার বাণিজ্য

যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর (দক্ষিণ) উপপরিচালক মুকুল জ্যোতি চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, রোববার রাতে কর্ণফুলী থানার শাহ আমানত সেতু টোল প্লাজা সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কক্সবাজার থেকে ঢাকাগামী সৌদিয়া এ্যারো নামের একটি যাত্রীবাহী বাসের (চট্টমেট্রো-ব-১১-১৮৫২) যাত্রী আশীষ কুমার শীল (২১) ও ঠাকুরমা বিপুলা শীলের (৬০) সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করা হয়। এসময় আশীষ কুমার শীলের ব্যাগ থেকে ৭ হাজার ও বিপুলা শীলের ব্যাগ থেকে সাড়ে ৬ হাজারসহ মোট সাড়ে ১৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা ইয়াবা পাচারের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। ইতিপূর্বে তারা একাধিকবার কক্সবাজার, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করেছেন বলে জানান।

তিনি আরও বলেন, ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপপরিদর্শক মো. ফাহিম রাজু বাদী হয়ে কর্ণফুলী থানায় আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করেছেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!