ট্রেনের ভেতর শিক্ষককে গলা টিপে খুন করতে চেয়েছিল রেলকর্মী

মহানগর গোধূলী ট্রেনে এক যাত্রীকে গলা টিপে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে এসি অপারেটর মো. রোজেল আহমেদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী মাদ্রসা শিক্ষক ট্রেন পরিচালক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে ফেনী এলাকায় এ ঘটনা ঘটে৷

জানা যায়, ভুক্তভোগী শিক্ষক লাকসামে একটি ফাজিল মাদ্রসায় শিক্ষকতা করেন। গতকাল তিনি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে থেকে একটি আসনবিহীন টিকিট নিয়ে মহানগর গোধূলি ট্রেনে উঠেন। তিনি পাওয়ার কারে আসরের নামাজ শেষে সিটে বসেন।

সিটে বসা অবস্থায় তাঁকে দেখে এসি অপারেটর মো. রোজেল আহমেদ অকথ্য ভাষাল গালিগালাজ শুরু করেন। ভুক্তভোগী নিজের শিক্ষকতা পেশার পরিচয় ও টিকিট দেখিয়ে গালিগালাজ বন্ধ করতে বললে তিনি আরো ক্ষিপ্ত হয়ে উঠে।

আরও পড়ুন: কিশোর গ্যাং—৫০০ টাকার জন্য চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে দেয় ৩ কিশোরকে

এ সময় রোজেল আহমেদ ওই শিক্ষককে পাঞ্জাবির কলার ধরে মারধর শুরু করেন। মারধরের একপর্যায়ে তাঁকে বগির সঙ্গে গলা চেপে ধরে হত্যার চেষ্টা করেন। পরে ওই শিক্ষককের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে তাঁকে উদ্ধার করেন।

এরপরে ওই শিক্ষক লোকসাম রেলওয়ে জংশন স্টেশন মাস্টারের কাছে মৌখিক অভিযোগ করেন। একইসঙ্গে তিনি ট্রেন পরিচালক বরাবরও লিখিত অভিযোগ করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রোজেল আহমেদ বিনা টিকিটে যাত্রী তোলার সময় সিটে ওই শিক্ষককে দেখে ক্ষিপ্ত হয়ে উঠেন। এসময় তর্কের পর্যায়ে তাঁকে গলা চেপে হত্যার চেষ্টা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রোজেল আহমেদ প্রায়সময় যাত্রীদের সঙ্গে বাজে ব্যবহার ও মারধর করেন।

ভুক্তভোগী শিক্ষক বলেন, আমি পাওয়ার কারে আসরের নামাজ পড়তে যাই। নামাজ শেষে সিটে বসামাত্র তিনি (রোজেল) আমাকে গালিগালাজ ও মারধর করেন। আমি প্রতিবাদ করায় গলা চেপে হত্যার চেষ্টা করেন।

তিনি বলেন, আমি গত পনের বছর ধরে রেলে যাতায়ত করি। আমার ধর্মীয় বেশভুষা দেখে লোকেরা সম্মান করেন। জীবনে এত অপমান সইতে হবে তা কল্পনা করিনি। স্বাধীন দেশের নাগরিক হয়েও এ ধরণের জুলুমের শিকার হতে হবে তা মেনে নেওয়া যায় না।

যোগাযোগ করা হলে অভিযুক্ত রোজেল আহমেদ বলেন, আমার সাথে উনার সামান্য কথা কাটাকাটি হয়েছে। এটি তেমন কোনো সমস্যা নয়। আমি কোনো ধরণের মারধর করিনি। তিনি অভিযোগ ভারী করার জন্য বাড়িয়ে বলছেন।

সিএম/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!