টাকার লোভে ফারিয়াকে বায়েজিদে লুকিয়ে রেখেছিল যুবক

নগরে ফারিয়া নামে দেড় বছর বয়সের এক শিশুকে অপহরণের নয় ঘণ্টার মধ্যে উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িত জুয়েল মিয়া (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার ২৭ নম্বর ভবন থেকে অপহৃত ফারিয়াকে উদ্ধার করে র‌্যাব-৭। শনিবার বেলা সাড়ে ১২টার দিকে অপহরণ করা হয়েছিল তাকে।

গ্রেপ্তার জুয়েল সিলেট জেলার বালাগঞ্জ থানাধীন মনোহরপুর এলাকার মৃত কাশেম মিয়ার ছেলে। তিনি নগরের বায়েজিদ থানা এলাকায় ভাড়া বাসায় থাকেন।

আরও পড়ুন: বায়েজিদে লুকিয়ে ছিল শিবির ক্যাডার সাজ্জাদের সহযোগী এনাম

র‌্যাব জানায়, অপহৃত শিশুর বাবা পিয়ার মোহাম্মদ একজন ফার্নিচার ব্যবসায়ী। তিনি ১৫ বছর ধরে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে বালুচরা এলাকার ভাড়া ঘরে বসবাস করছিলেন। সেখানে প্রতিবেশী জুয়েল মিয়ার সঙ্গে তাদের পারিবারিক সম্পর্ক গড়ে উঠে। সন্তানদের সঙ্গেও জুয়েলের সখ্যতা হয়। তারা তাকে ভাইয়া ডাকতেন।

শনিবার বেলা ১২টার দিকে ফারিয়া পাশের রুমে অন্য ছেলেমেয়েদের সঙ্গে খেলা করছিল। আনুমানিক সাড়ে ১২টায় তাকে আর দেখতে না পেয়ে স্বজনরা খোঁজ শুরু করেন।

একপর্যায়ে জুয়েল ফোন করে জানায়, পিয়ারের মেয়ে ফারিয়া তার হেফাজতে আছে। তাকে পেতে হলে ৩০ হাজার টাকা মুক্তিপণ দিতে হবে। পরে পিয়ার দ্রুত টাকা পাঠাতে চাপ সৃষ্টি করে। টাকা না পাঠালে ফারিয়াকে হত্যা করে লাশ ড্রেনে ফেলে দেওয়ার হুমকিও দেয়। এরপর ফারিয়ার বাবা বিষয়টি লিখিতভাবে র‌্যাবকে জানায়।

এ বিষয়ে র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. নূরুল আবছার বলেন, লিখিত অভিযোগের পাওয়ার পর বায়েজিদ বোস্তামি আবাসিক এলাকার ২৭ নম্বর ভবনে অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার এবং অপহরণকারী জুয়েল মিয়াকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে শিশুটিকে অপহরণ করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন জুয়েল। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!