জুতা পায়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, মোতালেব চেয়ারম্যানের বিরুদ্ধে ‘ব্যবস্থার’ নির্দেশ আদালতের

সাতকানিয়ায় বঙ্গবন্ধু প্রতিকৃতিতে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন করা উপজেলা চেয়ারম্যান এমএ মোতালেব চৌধুরীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৭ আগস্ট) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক নাজমুন্নাহার এ আদেশ দেন।

অভিযুক্ত এমএ মোতালেব চৌধুরী পদুয়া চিব্বাড়ী অছিয়র রহমানের ছেলে। তিনি সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান।

আরও পড়ুন : জুতা পায়ে কেন শহীদ মিনারে, শোকজ খেলেন শিক্ষক দম্পতি

বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী অ্যাডভোকেট মো. কামাল উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, গত ২৭ মার্চ মামলার আবেদন করা হলে রোববার (২৭ আগস্ট) আদেশ দেন আদালত। এতে সাতকানিয়া থানার ওসিকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ঐতিহাসিক ৭ মার্চে সাতকানিয়া উপজেলা কার্যালয়ের সামনে অস্থায়ীভাবে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিতে আসেন উপজেলা চেয়ারম্যান এমএ মোতালেব চৌধুরী এবং ইউএনও ফাতেমা তুজ জোহরাসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

শুরুতে ইউএনও ফুল দিতে চাইলে তাঁকে বারণ করেন উপজেলা চেয়ারম্যান এমএ মোতালেব। এ নিয়ে উপজেলা চেয়ারম্যান এবং ইউএনওর মধ্যে বাকবিতণ্ডা হয়। কিছুক্ষণ পর সেখানে আসেন উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী। এরপর দুই উপজেলা চেয়ারম্যান মিলে ফুল দেন। এসময় জুতা না খুলে চেয়ারম্যান এমএ মোতালেব প্রতিকৃতিতে উঠেন। এরপর জুতা পায়ের সেই ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!