কারাগারে ঠাঁই হলো জামায়াতের ৪৯ নেতাকর্মীর—রিমান্ড শুনানি বুধবার

নাশকতার গোপন বৈঠক থেকে আটক জামায়াতের ৪৯ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া আগামীকাল বুধবার (১৮ মে) রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন।

আরও পড়ুন: ‘নাশকতার গোপন বৈঠক’—চট্টগ্রামে জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

নগর পুলিশ প্রসিকিউশন শাখা সূত্রে জানা গেছে, এজহারভুক্ত জামায়াতের পাঁচ নেতার ৫ দিনের রিমান্ড আবেদন করে কোতোয়ালী থানা পুলিশ। আগামীকাল বুধবার (১৮ মে) রিমান্ড শুনানির দিন ধার্য করেন আদালত।

গত (সোমবার) রাতে গোপন বৈঠক চলাকালীন নগরের টেরিবাজার এলাকার আল বয়ান হোটেল থেকে জামায়াতের ৪৯ নেতাকর্মীকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ।

আটকদের মধ্যে কোতোয়ালী থানা জামায়াতের আমির, টেরিবাজার ব্যবসায়ী সমিতির নেতাসহ বেশ কয়েকজন জামায়াতের পদধারী নেতা রয়েছেন।

আরও পড়ুন: রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান

মঙ্গলবার (১৭ মে) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণের উপপুলিশ কমিশনার জসিম উদ্দীন।

আটকরা হলেন- কোতোয়ালী থানা জামায়াতের আমির মো. ফরিদ আলম (৪৭), কোতোয়ালী থানা দক্ষিণ শাখা জামায়াতের প্রধান সমন্বয়কারী ফরিদ উদ্দীন (৪৪), বায়তুল সম্পাদক মো. নুরুল কবির (৬৫), দফতর সম্পাদক এমদাদ উল্ল্যাহ (৩৪), জামায়াতের রোকন সাইফুদ্দিন খালেদ (৩৫), জামায়াতের বক্সিরহাট শাখার সাধারণ সম্পাদক ও অর্থ যোগানদাতা আবুল মনছুর (৫০), টেরিবাজার শাখা জামায়াতের সভাপতি মো. হুমায়ুন কবির (৫০), টেরিবাজার কাটাপাহাড় শাখা জামায়াতের সভাপতি রাশেদুল করিম রাশেদ (৩৪), ও সহসভাপতি হাফেজ মো. তাজুল ইসলাম (৩৮), মো. ইসরাফি। বাকিরা জামায়াতের কর্মী ও সমর্থক।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!