‘নাশকতার গোপন বৈঠক’—চট্টগ্রামে জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

চট্টগ্রামে ‘নাশকতার গোপন বৈঠক’ করার সময় জামায়াতের ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। নগরের একটি হোটেলে থেকে আটকদের মধ্যে রয়েছেন কোতোয়ালী থানা জামায়াতের আমিরসহ বেশ কয়েকজন পদধারী নেতা। রয়েছেন আবুল মনছুর নামে জামায়াতের অর্থের এক যোগানদাতাও।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে কোতোয়ালী থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণের উপপুলিশ কমিশনার জসিম উদ্দীন।

তিনি বলেন, গোপন সংবাদে সোমবার (১৬ মে) রাত ১০টায় আন্দরকিল্লা টেরিবাজার এলাকার আল বয়ান হোটেল অভিযান চালানো হয়। এ সময় মিটিং করা অবস্থায় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ জামায়াতের মোট ৪৯ জনকে আটক করা হয়। এদের মধ্যে পদধারী নেতাদের রিমান্ডের আবেদনসহ আটকদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ৩০০ নির্মাণ শ্রমিককে খাদ্যসামগ্রী দিলেন যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু

আটক নেতাদের মধ্যে রয়েছেন— কোতোয়ালী থানা জামায়াতের আমির মো. ফরিদ আলম (৪৭), কোতোয়ালী থানা দক্ষিণ শাখা জামায়াতের প্রধান সমন্বয়কারী ফরিদ উদ্দীন (৪৪), বায়তুল সম্পাদক মো. নুরুল কবির (৬৫), দফতর সম্পাদক এমদাদ উল্ল্যাহ (৩৪), জামায়াতের রোকন সাইফুদ্দিন খালেদ (৩৫), জামায়াতের বক্সিরহাট শাখার সাধারণ সম্পাদক ও অর্থ যোগানদাতা আবুল মনছুর (৫০), টেরিবাজার শাখা জামায়াতের সভাপতি মো. হুমায়ুন কবির (৫০), টেরিবাজার কাটাপাহাড় শাখা জামায়াতের সভাপতি রাশেদুল করিম রাশেদ (৩৪), সহসভাপতি হাফেজ মো. তাজুল ইসলাম (৩৮), মো. ইসরাফি। বাকিরা জামায়াতের কর্মী-সমর্থক।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার নোবেল চাকমা, সিনিয়র সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!