জাপার চেয়ারম্যান—মহাসচিব বদলাতে রওশনপন্থীদের চিঠি, ইসির না

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও মহাসচিব বদলাতে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে রওশনপন্থীরা। তবে জাপা চেয়ারম্যান ও মহাসচিবকে নিজ পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি দলের গঠনতন্ত্র অনুযায়ী না হওয়ায় নামঞ্জুর করেছে ইসি।

শনিবার (৯ মার্চ) ইসির উপসচিব মো. মাহবুবুল আলম শাহ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে। গত সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠিটি দেওয়া হয়েছিল।

এর আগে জাপা (রওশনপন্থী) মহাসচিব কাজী মামুনুর রশীদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের গুলশানের বাসায় দলটির সর্বস্তরের নেতাকর্মীদের জরুরি বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, সভায় সবার দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির গঠনতান্ত্রিক ক্ষমতাবলে রওশন এরশাদ পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন এবং কাজী মামুনুর রশীদকে অন্তর্বর্তী (পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত) মহাসচিব হিসেবে নিয়োগ দিয়েছেন তিনি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!