৫ বার পেছাল ছাত্রলীগ নেতা সুদীপ্ত খুনের মামলার অভিযোগ গঠন

পঞ্চমবারের মতো পিছিয়ে গেল নগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার অভিযোগ গঠন। আগামী ৬ সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

সোমবার (১৮ জুলাই) দুপুরে আসামিপক্ষ সময় আবেদন করলে দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলামের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আরও পড়ুন: ৪ বার পেছাল ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠন

মহানগর পিপি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, আজ (সোমবার) সুদীপ্ত হত্যা মামালার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু পঞ্চমবারের মতো অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর নতুন তারিখ দিয়েছেন আদালত।

তিনি আরও বলেন, আসামিপক্ষের আইনজীবী অব্যাহতির আবেদন করে শুনানির জন্য সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে শুনানির জন্য নতুন তারিখ ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৯ জানুয়ারি অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিরা সময়ের আবেদন করলে আদালত মঞ্জুর করেন। এরপর নতুন সময় নির্ধারণ করা হয় ২২ মার্চ। ওইদিন বিচারক ছুটিতে থাকায় তৃতীয়বারের মতো পিছিয়ে ২৪ এপ্রিল ধার্য করা হয়। সেদিনও চতুর্থবারের মতো পিছিয়ে নতুন তারিখ ধার্য করা হয়। কিন্তু আসামিপক্ষের সময়ের আবেদন করলে আদালত মঞ্জুর করে আজ (সোমবার) অভিযোগ গঠনের দিন ধার্য করেন।

আরও পড়ুন: সুদীপ্ত ‘কিলিং মিশনের’ প্রধান মোক্তার—ইয়াবা নিয়ে গ্রেপ্তার 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের সদরঘাট দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে নির্মমভাবে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে মামলা করেন।

২০২১ সালের ১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তৎকালীন পরিদর্শক সন্তোষ কুমার চাকমা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জনকে বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয়।

আরএস/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!