৪ বার পেছাল ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠন

নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার অভিযোগ গঠন চতুর্থবারের মতো পেছাল। আগামী ১৮ জুলাই অভিযোগ গঠনের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২০ জুলাই) দুপুরে দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলামের আদালত আসামিপক্ষ সময় আবেদন করলে শুনানি শেষে এ আদেশ দেন।

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, আজ (২০ জুন) অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু চতুর্থবারের মতো সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়েছে। আগামী ১৮ জুলাই শুনানির নতুন তারিখ দিয়েছেন আদালত।

আরও পড়ুন: সুদীপ্ত ‘কিলিং মিশনের’ প্রধান মোক্তার—ইয়াবা নিয়ে গ্রেপ্তার 

তিনি আরও বলেন, আসামিপক্ষের আইনজীবী সময় চেয়ে আবেদন করলে আদালত মঞ্জুর করে শুনানির জন্য নতুন তারিখ ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৯ জানুয়ারি অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। সেদিন আসামিরা সময়ের আবেদন করলে তা মঞ্জুর করেন আদালত। এরপর শুনানির সময় নির্ধারণ করা হয় ২২ মার্চ। ওইদিন বিচারক ছুটিতে থাকায় অভিযোগ গঠনের শুনানি তৃতীয়বারের মতো পিছিয়ে ২৪ এপ্রিল ধার্য করা হয়। সেদিনও সময় পিছিয়ে আজ (২০ জুন) নতুন তারিখ ধার্য করা হয়েছিল।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের সদরঘাট দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে নির্মমভাবে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে মামলা করেন।

আরও পড়ুন: রোগী হত্যার অভিযোগ স্যান্ডর ডায়ালাইসিসের বিরুদ্ধে

২০২১ সালের ১ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তৎকালীন চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জনকে বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!