চট্টগ্রাম শিক্ষা বোর্ড সচিবের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নানা দুর্নীতিতে অভিযুক্ত সচিব নারায়ণ চন্দ্র নাথসহ দুর্নীতিবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং অধ্যাপক ড. মু. ইদ্রিস আলী ও অধ্যাপক আব্দুল আলীমের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার না করলে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কার্যালয় ঘেরাও, অনশনসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট এবং গণ অধিকার চর্চা কেন্দ্র আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান।‌

আরও পড়ুন : চট্টগ্রাম শিক্ষা বোর্ড সচিবের ছেলের ‘রহস্যজনক’ পুনঃনিরীক্ষণ আবেদন, আড়ালে কারা

লিখিত বক্তব্যে দুর্নীতির আলামত নষ্টের আশঙ্কা করে দ্রুত ব্যবস্থা গ্রহণে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দৃষ্টি আকর্ষণ করা হয়।‌ এছাড়া সচিব নারয়ণ চন্দ্র নাথের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদ থেকেও তাঁকে অপসারণের দাবি জানানো হয়।‌

সাংবাদ সম্মেলনে সংহতি প্রকাশ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমদ ও জেলা ভারপ্রাপ্ত কমান্ডার সরোয়ার কামাল দুলু।

এতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. ইদ্রিস মিয়া, আ হ ম নাসির উদ্দিন, রাজা মিয়া, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সরোয়ার হুসাইন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল মো. ইউনুস, মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, হাবিবুল্লাহ বাহার, মাস্টার ওবায়দুল্লাহ, খাজা নিজামউদ্দিন, ১১ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডার ডা. শাহ আলম ভূঁইয়া, আওয়ামী লীগ নেত্রী হাসিনা আক্তার টুনু, অধ্যাপক নোমান আহমেদ সিদ্দিকী, ইসমাইল কুতুবী, যুবনেতা ইমতিয়াজ আহমেদ, মোরশেদ আলম, জসিমুল হক ও সিঞ্জন ভৌমিক।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!