চট্টগ্রামে ভোটের দিন পিস্তল হাতে আতঙ্ক ছড়ানো ‘ব্লেড শামীম’ লুকিয়ে ছিল সীতাকুণ্ডে

চট্টগ্রাম নগরের পাহাড়তলীতে ভোটের দিন অস্ত্র হাতে আতঙ্ক ছড়ানো শামিম আজাদ প্রকাশ ‘ব্লেড শামীমকে’ বিদেশি অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

সোমবার (৮ জানুয়ারি) সীতাকুণ্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, নগরের খুলশি পাহাড়তলী কলেজ এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন সময়ে দুপক্ষের সংঘর্ষে প্রকাশ্যে অস্ত্র দিয়ে গুলিবর্ষণকারী শামীম আজাদ ‘ব্লেড শামীমকে’ একটি বিদেশি অস্ত্রসহ সীতাকুণ্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামে পিস্তল হাতে আতঙ্ক ছড়ানো যুবক কাউন্সিলর ওয়াসিমের অনুসারী ‘ব্ল্যাক শামীম’

এর আগে ৭ জানুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে খুলশির পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ ভোটকেন্দ্রের বাইরে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর আলমের সমর্থকদের সঙ্গে নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর সমর্থকদের সংঘর্ষ হয়। এসময় শামিম আজাদ প্রকাশ ব্লেড শামিমকে অস্ত্র হাতে দৌড়াতে দেখা যায়। সেই ছবি মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

জানা যায়, পিস্তল হাতে ভাইরাল হওয়া ছবির যুবক শামিম আজাদ প্রকাশ ব্লেড শামিম ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিমের অনুসারি। নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম মঞ্জুর হয়ে কাজ করছিলেন।

এদিকে ওই সংঘর্ষের ঘটনায় দুব্যক্তি গুলিবিদ্ধ হন। আহত হন এক নারীও। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গুলিবিদ্ধরা হলেন—শান্ত (২৫) ও জামাল (৩০)। আহত নারী মনোয়ারা বেগম (৩৫)। এ ঘটনার পর গুলিবিদ্ধ জামালের স্ত্রী খুলশী থানায় মামলা করেন। মামলায় এক নম্বর আসামি করা হয় ব্লেড শামীমকে।

প্রসঙ্গত, গ্রেপ্তার শামিম আজাদ প্রকাশ ব্লেড শামীমের বিরুদ্ধে চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাসিম আহমেদ সোহেল হত্যা মামলার অভিযুক্ত আসামি। এছাড়া তার বিরুদ্ধে মিরসরাই থানায় আরও একটি হত্যা মামলাসহ একাধিক অভিযোগ রয়েছে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!