চট্টগ্রামে নতুন প্রজন্মকে ঐতিহ্যবাহী পিঠার স্বাদ দিচ্ছে লা মেনসা

চট্টগ্রামবাসীকে বাহারি পিঠার স্বাদ দিতে লা মেনসা চট্টগ্রাম আয়োজন করেছে তিন দিনব্যাপী পিঠা উৎসব।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে অবস্থিত লা মেনসা রেস্টুরেন্টে পিঠা উৎসব-২০২৩ উদ্বোধন করা হয়। প্রথম দিনে উদ্বোধক ছিলেন আজাদী সম্পাদক এবং একুশে পদকপ্রাপ্ত এমএ মালেক।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। উপস্থিত ছিলেন লা মেনসা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. আক্কাস উদ্দীন।

চিতই, পাটিসাপটা, পুলি, নকশি, তেলেপিঠা, দুধ খেজুর, মুগ শোলা, গোলাপ পিঠা, লবঙ্গ লতিকা, সেউই পিঠা, বাদশাহী পিঠা, রসমঞ্জুরি, ভাপা পুলি, ঝাল পান্তুয়া, কাটা পিঠা, নকশি পিঠা, পুলি পিঠা, দুধ পিঠা, পাকানো পিঠা, পাকোয়ান পিঠা, পক্কন পিঠা, পাটিসাপটা, কুশলি পিঠাসহ হরেক রকমের দেশি পিঠা রয়েছে উৎসবে। এই উৎসব চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত।

আয়োজন নিয়ে লা মেনসা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. আক্কাস উদ্দীন বলেন, নগরবাসী ও নতুন প্রজন্মের কথা চিন্তা করেই আমরা এই উৎসবের আয়োজন করেছি। যাতে তারা ঐতিহ্যবাহী দেশি পিঠার অতুলনীয় স্বাদ উপভোগ করতে পারেন।

তিনি বলেন, ব্যস্ততার কারণে পিঠার পরিপূর্ণ স্বাদ নেওয়া যায় না। নতুন প্রজন্মের কাছে অনেক পিঠাই অজানা-অচেনা। তাই নতুন প্রজন্মের কাছে পিঠার পরিচিতি ও স্বাদ উপভোগের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য আমাদের এই আয়োজন। উৎসবে আসা প্রত্যেক অতিথি পিঠার স্বাদ উপভোগ করতে পারবেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!