চট্টগ্রামে করোনা : এবার উপজেলায় সুখবর

চট্টগ্রামে ‘নিয়ন্ত্রণে’ থাকা করোনার মধ্যে এবার উপজেলায় এসেছে সুখবর। ২৪ ঘণ্টায় ১৪ উপজেলায় শনাক্ত শূন্যের ঘরে। এদিন শুধু এক উপজেলায় ১ জন শনাক্ত হয়েছে।

এছাড়া ৫ ল্যাবে ৫৮৫ নমুনায় পরীক্ষায় শনাক্ত হয়েছে শূন্য। মৃত্যুতেও নগর ও উপজেলায় বজায় রয়েছে সাফল্যের ধারাবাহিকতা।

গত ২৪ ঘণ্টায় নগরে ১১ জন এবং উপজেলায় ১ জনসহ একদিনে নতুন করে শনাক্ত হয়েছে ১২ জন। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৮২ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে ‘নিয়ন্ত্রণে’ করোনা

শনিবার ১ হাজার ৪৫৭ নমুনায় শনাক্ত হয়েছিল ১৩ জন। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৮৯ শতাংশ।

রোববার (৬ মার্চ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ ল্যাবে ১ হাজার ৪৫৮ নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডিতে ২০৩ নমুনায় ৪ জন, শেভরনে ৩৯৭ নমুনায় ২ জন, আরটিআরএলে ৪ নমুনায় ২ জন, ইপিক হেলথ কেয়ারে ৯২ নমুনায় ২ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৪৬ নমুনায় ১ জন ও এভারকেয়ার হাসপাতালে ৫০ নমুনায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া এদিন ১৪ এন্টিজেন পরীক্ষায় কেউ শনাক্ত হয়নি।

তবে ইম্পেরিয়াল হাসপাতালে ১৩২, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৩৪, মেডিকেল সেন্টার হাসসপাতালে ১০০, ল্যাবব এইডে ২ এবং এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ২২৭ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

আরও পড়ুন: করোনাকরোনা : চট্টগ্রামে দেড় সহস্রাধিক পরীক্ষায়ও শনাক্ত পৌঁছেনি দুই অঙ্কের ঘরে

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এদিন করোনার নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলার মধ্যে হাটহাজারীতে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে বোয়ালখালী, মিরসরাই, সাতকানিয়া, ফটিকছড়ি, পটিয়া, লোহাগাড়া, , আনোয়ারা, , রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড, চন্দনাইশ, কর্ণফুলী, বাঁশখালী, রাউজান ও সন্দ্বীপ উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯২ হাজার ৩৪ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৫১১ জনসহ চট্টগ্রামে মোট শনাক্ত ১ লাখ ২৬ হাজার ৫৪৪ জন। মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!