চট্টগ্রামে করোনা : একদিনে ৩ সুখবর

চট্টগ্রামে করোনায় একদিনে পাওয়া গেছে তিন সুখবর। গত ২৪ ঘণ্টায় শনাক্ত নেমেছে দুই অঙ্কের ঘরে, শনাক্তের হারও কমে হয়েছে তিনের নিচে এবং ৯ উপজেলায় ছিল না কোনো করোনা রোগী।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নগরে ৬১ জন এবং উপজেলায় ৮ জনসহ নতুন করে শনাক্ত হয়েছে ৬৯ জন। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে নিয়ন্ত্রণে করোনার সংক্রমণ

আগের দিন শুক্রবার ২ হাজার ৭০৫ নমুনায় শনাক্ত হয়েছিল ১১৮ জন। শনাক্তের হার ছিল ৪ দশমিক ৩৬ শতাংশ। সেদিনও করোনায় মৃত্যু ছিল না।

বৃহস্পতিবার ২ হাজার ৫১০ নমুনায় শনাক্ত হয়েছিল ১১৯ জন। শনাক্তের হার ছিল ৪ দশমিক ৭৫ শতাংশ। সেদিনও ছিল মৃত্যুশূন্য দিন।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ ল্যাবে ২ হাজার ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৫ নমুনায় ২ জন, বিআইটিআইডিতে ৩৩৮ নমুনায় ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১২৭ নমুনায় ১৫ জন, ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ৪ নমুনায় ১জন, ইম্পেরিয়াল হাসপাতালে ২৮২ নমুনায় ৮ জন, শেভরনে ৪৩৪ নমুনায় ৬ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০৪ নমুনায় ৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২২০ নমুনায় ২ জন, ইপিক হেলথ কেয়ারে ৯০ নমুনায় ১ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৫৩ নমুনায় ১ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৮৯ নমুনা পরীক্ষায় ৩ জন ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৬২ নমুনায় ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এদিন কোনো এন্টিজেন টেস্ট করা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ, আরটিআরএল, ল্যাব এইড ও এভারকেয়ার হাসপাতালে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

আরও পড়ুন: চট্টগ্রামে শীতের সঙ্গে কমছে করোনা

উপজেলার মধ্যে লোহাগাড়া ১ জন, আনোয়ারা ১ জন, বোয়ালখালী ১ জন, রাউজান ২ জন ফটিকছড়ি ২ জন এবং হাটহাজারীতে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

তবে চন্দনাইশ, কর্ণফুলী, সাতকানিয়া, বাঁশখালী, পটিয়া, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপ উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯১ হাজার ৬১০ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৩৬৩ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৫ হাজার ৯৭৩ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!