চট্টগ্রামে করোনায় ৩ সাফল্য

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টার করোনায় এসেছে তিন সাফল্য। শনাক্ত কমার সঙ্গে সঙ্গে কমেছে শনাক্তের হার। আবার মৃত্যুতেও বজায় আছে সাফল্যের ধারাবাহিকতা।

এদিন ৩ ল্যাবে ২৯৯ নমুনায় পরীক্ষায় শনাক্ত ছিল শূন্য। এছাড়া ৬ উপজেলায় কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় নগরে ৩২ জন এবং উপজেলায় ১৪ জনসহ একদিনে নতুন করে শনাক্ত হয়েছে ৪৬ জন। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : গ্রামের অর্ধেক করোনা রোগী ২ উপজেলার

আগের দিন শুক্রবার ২ হাজার ১৪৬ নমুনায় শনাক্ত হয়েছিল ৫২ জন। এর মধ্যে নগরে ছিল ৩৬ জন, উপজেলায় ১৬ জন। শনাক্তের হার ছিল ২ দশমিক ৪২ শতাংশ

শনিবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ ল্যাবে ২ হাজার ১৮১টি নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডিতে ২৮০ নমুনায় ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮৮ নমুনায় ৫ জন, ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৯ নমুনায় ১ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ২৪৪ নমুনায় ২ জন, শেভরনে ২৭২ নমুনায় ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৫৩ নমুনায় ৩ জন, ইপিক হেলথ কেয়ারে ১০৮ নমুনায় ৪ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৩৬৩ নমুনায় ১ জন এবং এভারকেয়ার হসপিটালে ৪৫ নমুনায় ১ জবের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২ নমুনা, মেডিকেল সেন্টার হাসপাতালে ২০৯ নমুনা ও মেট্রোপলিটন হাসপাতালে ৭৮ নমুনায় কারো শনাক্ত হয়নি। এছাড়া এদিন হয়নি এন্টিজেন টেস্টও।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ, আরটিআরএল, ল্যাব এইড ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলার মধ্যে লোহাগাড়া ১ জন, সাতকানিয়া ১ জন, বাঁশখালী ১, আনোয়ারা ১ জন, বোয়ালখালী ২ জন, রাঙ্গুনিয়া ১জন, রাউজান ১ জন, ফটিকছড়ি ১ জন, হাটহাজারী ৪ জন ও সীতাকুণ্ডে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় আবার সুখবর

তবে সাতকানিয়া, পটিয়া, মিরসরাই, সন্দ্বীপ, চন্দনাইশ ও কর্ণফুলী উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯১ হাজার ৮৯২ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৪৬৫ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৬ হাজার ৩৫৭ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!