চট্টগ্রামে করোনায় এবার ‘উল্টো’ চিত্র

চট্টগ্রামে করোনায় এবার দেখা গেল ‘উল্টো’ চিত্র। এতদিন শনাক্তের সংখ্যা গ্রাম থেকে নগরে ছিল অনেক বেশি। কিন্তু গত ২৪ ঘণ্টায় পাল্টে গেছে সেই চিত্র।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নগরে করোনা শনাক্ত হয়েছে ৭৩ জনের। কিন্তু উপজেলায় শনাক্তের সেই সংখ্যা ১০৯! সবমিলিয়ে একদিনে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। শনাক্তের হারটাও খুব বেশি নয়, ৭.৭৯ শতাংশ।

আগের দিন শনাক্ত হয়েছিলেন ২৭৭ জন। শনাক্তের হার ছিল ৯.৪৭ শতাংশ।

শনিবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০ ল্যাবে ২ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বিআইটিআইডিতে ৫০৯ নমুনায় ৫৯ জন, শেভরনে ৪৬৮ নমুনায় ২৫ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৪০ নমুনায় ১৭ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৬১ নমুনায় ৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২৫৪ নমুনায় ৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৬০ নমুনায় ২২ জন, ইপিক হেলথ কেয়ারে ১১৬ নমুনায় ১৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১০৪ নমুনায় ১৩ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৭ নমুনায় ৭ জন এবং মেট্রোপলিটন হাসপাতালে ২৮ নমুনায় ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনা : একদিনে শনাক্ত বাড়ল, হারও

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল, আরটিআরএল, এন্টিজেন টেস্ট, ল্যাবএইড ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলার মধ্যে মিরসরাই ৯ জন, লোহাগাড়া ১১ জন, হাটহাজারী ১১ জন, ফটিকছড়ি ১৩ জন, রাউজান ১৩ জন, চন্দনাইশ ৩ জন, বোয়ালখালী ১২ জন, বাঁশখালী ৪ জন, পটিয়া ৫ জন, সাতকানিয়ায় ৫ জন, রাঙ্গুনিয়ায় ৩ জন, সীতাকুণ্ড ৯ জন, আনোয়ারা ৯ জন এবং সন্দ্বীপে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে কর্ণফুলী উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯০ হাজার ৮৫৯ জন এবং উপজেলায় ৩৪ হাজার ১৩২ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৬ হাজার ১ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!