চকরিয়ায় ৬ লাশ—আমৃত্যু জেলেই থাকতে হবে সেই ঘাতক চালককে

চকরিয়ার পিকআপচাপায় ৬ ভাই নিহতের ঘটনায় করা মামলায় গাড়িচালক সাইদুল ইসলাম সিফাতকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১১ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাঈল এ রায় ঘোষণা করেন। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

আরও পড়ুন: চকরিয়ায় ৫ ভাই নিহত—ঢাকা থেকে গ্রেপ্তার ঘাতক চালক

কক্সবাজার জেলা দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করে আলোকিত চট্টগ্রামকে বলেন, গত বছরের ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় বাবার শ্রাদ্ধ উপলক্ষে ৯ ভাই-বোন শ্মশানে যান। সেখান থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে পিকআপের ধাক্কায় ৫ ভাই নিহত হন। পরে আহত আরেক ভাই রক্তিম শীল ২২ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিহতদের ভাই পল্লব সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় মামলা করেন। মামলার তদন্ত প্রথমে হাইওয়ে পুলিশকে দেওয়া হলেও পরে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। ঘটনার চারদিন পর ১২ ফেব্রুয়ারি মাদারীপুর থেকে চালক সাইদুল ইসলাম সিফাতকে আটক করে র‌্যাব।

পিপি ফরিদুল আলম বলেন, মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারকাজ শেষ করা হয়। এটি হত্যাকাণ্ড হিসেবে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। সার্বিক প্রক্রিয়া শেষ করে মাত্র এক বছর চার মাসের মাথায় রায় ঘোষণা করা হলো।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!