চট্টগ্রামে এসেই ক্ষুব্ধ রেলমন্ত্রী, অবৈধ পার্কিং দেখেই বরখাস্ত ডিআরএম ও স্টেশন ম্যানেজার

চট্টগ্রাম এসে ক্ষুব্ধ হয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে অবৈধ পার্কিং, ময়লা ও অব্যবস্হাপনা দেখে তিনি ক্ষুব্ধ হন। তাৎক্ষণিক তিনি সাময়িক বরখাস্তের নির্দেশ দেন বিভাগীয় তত্ত্বাবধায়ক ও স্টেশন ম্যানেজারকে।

শনিবার (৫ ফ্রেব্রুয়ারি) দুপুরে রেলমন্ত্রী চট্টগ্রাম রেলস্টেশন পরিদর্শন শেষে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শামস মো. তুষার ও স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। রেলওয়ে সূত্র এ দুজনের বরখাস্তের সত্যতা নিশ্চিত করেছে।

আরও পড়ুন : চট্টগ্রাম রেলে ‘স্নেহাশীষের বদলির বাণিজ্য’—চিঠি গেল ডিজির কাছে

জানা যায়, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন দুপুর ১টায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের চলমান প্রকল্পের কাজ তদারকি করতে যান। চট্টগ্রাম রেল স্টেশন থেকে ফেরার পথে স্টেশনের বাইরে তিনি পার্কিংয়ে অবৈধ ট্রাক এবং ময়লা-আবর্জনা দেখতে পান। এ সময় তিনি পার্কিংয়ের আয়-ব্যয়ের হিসাব চান।

সন্তোষজনক উত্তর না পেয়ে ক্ষুব্ধ হয়ে যান মন্ত্রী। তিনি তৎক্ষণিক বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শামস মো. তুষার ও স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্তের আদেশ দেন। তবে রেলের ঊধ্বর্তন কর্মকর্তারা ওই দুই কর্মকর্তাকে ক্ষমা করে দিতে মন্ত্রীকে অনুরোধ করেছেন বলে জানা গেছে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!