চট্টগ্রামে নতুন কমিটি পেল যুবলীগ, সুমন সভাপতি—দিদারুল সম্পাদক

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম মহানগর যুবলীগের কমিটি। মো. মাহমুদুল হক সুমনকে সভাপতি ও মো. দিদারুল আলমকে সাধারণ সম্পাদক করে গঠিত হলো চট্টগ্রাম মহানগর যুবলীগের নতুন এই কমিটি।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত সংগঠনের প্যাডে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

সংগঠনের উপদপ্তর সম্পাদক মো. দেলোয়োর হোসেন শাহজাদা স্বাক্ষরিত এক বার্তায় উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ২০২২ সালের ৩০ মে অনুষ্ঠিত সম্মেলনের দিন থেকে তিন বছরের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

১৩১ সদস্যের কমিটির মধ্যে ৪০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। অনুমোদিত কমিটির শূন্য পদগুলো পূরণ করে আগামী ৬০ দিনের মধ্যে কেন্দ্রের অনুমোদনের জন্য জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: নতুন কমিটি পেল চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ, দিদারুল সভাপতি—জহুরুল সম্পাদক

সহসভাপতি
যুবলীগের নতুন এ কমিটিতে সহসভাপতি হয়েছেন ১১ জন। তাঁরা হলেন- নগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও নগর যুবলীগের সাবেক সদস্য মো. নুরুল আনোয়ার, নগর যুবলীগের সাবেক সহত্রাণ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আরশাদ আসাফ, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা আঞ্জুমান আরা, সাবেক সদস্য হেলাল উদ্দীন আহমদ, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু, এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য সুরঞ্জিত বড়ুয়া লাবু, সাবেক সদস্য আসহাব রসুল চৌধুরী জাহেদ, মহানগর যুবলীগের সাবেক সদস্য ও নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, নগর যুবলীগের সাবেক সদস্য ও আইন কলেজের সাবেক জিএস শাহজাদা মো. সাখাওয়াত হোসেন সাকু, নগর যুবলীগের সাবেক সদস্য ও নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম মিয়া।

যুগ্ম সম্পাদক
সদ্য গঠিত কমিটিতে যুগ্ম সম্পাদক করা হয়েছে চারজনকে। তাঁরা হলেন- চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি দিদারুল আলম দিদার, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন, নগর যুবলীগের সাবেক সদস্য ইশতিয়াক আহমেদ চৌধুরী ও মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আহমদ।

সাংগঠনিক সম্পাদক
চট্টগ্রাম মহানগর যুবলীগের কমিটিতে ৭ জন পেয়েছেন সাংগঠনিক সম্পাদকের পদ। তাঁরা হলেন- নগর যুবলীগের সাবেক সদস্য সনত বড়ুয়া, সাবেক সদস্য মো. দিদার উর রহমান, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক জিএস গিয়াস উদ্দীন তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ইঞ্জিনিয়ার আবু মো. মহিউদ্দীন, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি এজেএম মহিউদ্দিন রনি, কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন চৌধুরী এবং ওমর গণি এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মনোয়ার উল আলম চৌধুরী।

অন্যান্য পদে যাঁরা
চট্টগ্রামে মহানগর যুবলীগের নতুন কমিটিতে গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে সিটি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সৈয়দ ওমর ফারুক, অর্থ সম্পাদক পদে ওয়ার্ড যুবলীগ সভাপতি মান্না বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক পদে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও আইন কলেজ ছাত্র সংসদের জিএস অ্যাডভোকেট আখতারুজ্জামান রুমেল, সমাজকল্যাণ সম্পাদক পদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি হাফেজ কেএম শহীদুল কাওসার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে থানা ছাত্রলীগের সাবেক সভাপতি হেলাল উদ্দীন আহমদ, তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক যুগ্ম সম্পাদক প্রফেসর রেজাউল করিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে নগর যুবলীগের সাবেক সদস্য নঈম উদ্দীন খান, ক্রীড়া সম্পাদক পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক রাজীব হাসান রাজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আলমগীর টিপু, উপস্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে নগর ছাত্রলীগের সাবেক উপনাট্য ও বিতর্ক সম্পাদক ডা. মো. শরীফুল ইসলাম আদনান এবং উপক্রীড়া সম্পাদক পদে ওয়ার্ড যুবলীগের সদস্য মো. শাহজাহান আহমেদ সামিকে রাখা হয়েছে।

আরও পড়ুন: উত্তর—দক্ষিণের পথেই হাঁটল নগর যুবলীগ, কেন্দ্রে ৯২ প্রত্যাশীর ভাগ্য

এদিকে সহসম্পাদক হয়েছেন সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ফেরদৌস আহমেদ ও এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক সহসভাপতি মো. ইব্রাহিম খলিল নিপু।

এছাড়া মরহুম জহুর আহমদ চৌধুরীর দৌহিত্র আলী ইকরামুল হক, ওয়ার্ড যুবলীগের সাবেক সহসভাপতি মো. ওয়াসিম, নগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক খন্দকার মোক্তার আহমেদ আরিফকে সদস্য করা হয়েছে।

আরএস/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!