উত্তর—দক্ষিণের পথেই হাঁটল নগর যুবলীগ, কেন্দ্রে ৯২ প্রত্যাশীর ভাগ্য

চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলার পরিণতিই হলো মহানগর যুবলীগেও। কমিটি ঘোষণা ছাড়াই শেষ হলো চট্টগ্রাম মহানগর যুবলীগের দ্বি-বার্ষিক সম্মেলন। তাই কেন্দ্রের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে ৯২ পদ প্রত্যাশীকে। কেন্দ্র থেকে শিগগির কমিটি ঘোষণা করা বলে জানান কেন্দ্রীয় নেতারা।

সোমবার (৩০ মে) দুপুরে নগরের দি কিং অব চিটাগাংয়ে নগর যুবলীগের দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করা হয়। এরপর একইদিন রাত পৌনে ৮টার দিকে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (আইসিসি) শুরু হয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন।

আরও পড়ুন: যুবলীগ থেকে আওয়ামী লীগে মহিউদ্দিন বাচ্চু—দেলোয়ার—ফরিদ মাহমুদ

সম্মেলনে সভাপতি পদের জন্য ২৭ জন এবং সাধারণ সম্পাদকের পদের জন্য ৬৫ জনের নাম জমা পড়ে কেন্দ্রীয় কমিটির কাছে।

আজ (সোমবার) সন্ধ্যা ৭টায় আইসিসিতে শুরু হয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন। শুরু থেকেই একজন প্রস্তাবনাকারী ও সমর্থনকারীকে নিয়ে কেন্দ্রীয় কমিটির সামনে আলাদা আলাদাভাবে নিজেদের পরিচয় তুলে ধরেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা।

এরপর কেন্দ্রীয় যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ সাধারণ সম্পাদক পদের জন্য একজন করে নাম প্রস্তাবের অনুরোধ করেন পদপ্রত্যাশীদের কাছ থেকে। এজন্য ১০ মিনিট সময় বেঁধে দেন তিনি। তবে নির্ধারিত সময়ের মধ্যে কারো নাম ঠিক করতে পারেননি মহানগর নেতারা। তাই চট্টগ্রামের উত্তর-দক্ষিণ জেলার মতো কমিটি ঘোষণা না করেই শেষ করতে হয় নগর যুবলীগের দ্বি-বার্ষিক সন্মেলন।

আরও পড়ুন: উত্তর জেলা যুবলীগ—সম্মেলনে পরশের কড়া বার্তা

অধিবেশনে সমাপ্তির ভাষণে চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, আপনারা যেহেতু নিজেরা সিদ্বান্ত নিতে পারেননি, তবে কি আমরা নিলে আপনাদের কোনো আপত্তি আছে?

এসময় উপস্থিত সবাই হাত উচিয়ে তাঁর কথায় সম্মতি জানান। এরপর শিগগির কমিটি ঘোষণার করা হবে জানিয়ে সভা শেষ করে হল ত্যাগ করেন কেন্দ্রীয় যুবলীগের নেতারা।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!