যৌতুক না পেয়ে স্ত্রীকে মেরে ‘ধরা’ খেলেন ইমাম, ২ বছরের কারাদণ্ড

আবুল বাশার নামে এক ইমামকে দুবছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। যৌতুকের দাবিতে করা স্ত্রীর নির্যাতনের মামলায় তাকে এ কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৬ মার্চ) চতুর্থ চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. আবুল বাশার (৩৭) ইপিজেড আকমল আলী রোডের শিহাব মঞ্জিলের মৃত আবিদ আলীর ছেলে।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওসমান গণি আলোকিত চট্টগ্রামকে বলেন, যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের দায়ে আবুল বাশারকে দুবছরের সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুমাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত। পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: বউয়ের ঝগড়া সইতে না পেরে বিয়ের ১৮০ দিনেই গলায় দড়ি দিল যুবক

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৫ ফেব্রুয়ারি ভুক্তভোগী নারীকে বিয়ে করেন আবুল বাশার। সংসারে তাদের দুটি সন্তানও রয়েছে। বিয়ের কয়েক বছর পর থেকে যৌতুকের দাবিতে স্ত্রীকে শারীরিক নির্যাতন করতেন বাশার। এরমধ্যে বাশারের দাবি করা পাঁচ লাখ টাকা যৌতুকের মধ্যে তিন লাখ টাকা পরিশোধ করেন ভুক্তভোগীর পরিবার। পরে আরও দুলাখ টাকা যৌতুকের দাবিতে ২০২১ সালের ২৫ অক্টোবর স্ত্রীকে ঘর থেকে বের করে দেন বাশার। এসময় ভুক্তভোগী বের হয়ে বাবার বাড়ি চলে যান। এরপর থেকে আর কোনো খোঁজখবর রাখেননি বাশার।

পরে ২০২২ সালের ২১ জানুয়ারি স্ত্রীর বাবার বাড়ি গিয়ে সেই দুলাখ টাকা দাবি করেন বাশার। এসময় যৌতুক না দিলে আবার বিয়ে করার হুমকি দেন বাশার। এরপর তিনি আরও দুটি বিয়ে করেন।

ভুক্তভোগী নারী জানান, তাকে বিয়ে করার আগে বাশার তার নিজ বড় ভাইয়ের স্ত্রীকে বিয়ে করেন। তাকে বিয়ে করার আগে বিষয়টি তিনি গোপন করেছিলেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!