অপরাধ জগৎ থেকে সরে এসেও খুন হলেন ‘দা বাহিনী’র প্রধান

অপরাধ জগৎ থেকে সরে এসেও বাঁচতে পারলেন না ‘দা বাহিনী’র প্রধান নাছির উদ্দিন (৪৮)।

রোববার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজারের পেকুয়া উপজেলার পাহাড়ি এলাকা টৈটং ইউনিয়নের পণ্ডিতপাড়া এলাকায় তাকে কোপানো হয়।

নাছির টৈটং ইউনিয়নের পণ্ডিতপাড়া এলাকার বাসিন্দা। স্থানীয় লোকজন ও পুলিশের দাবি, জমির বিরোধের জেরে তাকে খুন করা হয়েছে।

স্থানীয় লোকজন জানান, পণ্ডিতপাড়া এলাকার মোজাফ্ফর আহমদের সঙ্গে নাছির উদ্দিনের জমির ‘এওয়াজ বদল’ নিয়ে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে তাদের মধ্যে একাধিকবার কথা কাটাকাটি হয়। রোববার রাত সাড়ে ১১টার দিকে মোজাফ্ফরের বাড়ির সামনে গেলে নাছির উদ্দিনকে কোপান মোজাফ্ফর ও তার ছেলে আসহাব উদ্দিন। এতে নাছির গুরুতর আহত হলে তাকে পেকুয়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম নেওয়ার পথে রাত একটার দিকে তিনি মারা যান।

পুলিশ জানায়, ২০২০ সালের ১২ নভেম্বর বাঁশখালীতে ৩৪ জলদস্যু আত্মসমপর্ণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীকে নিজের অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছিলেন দা বাহিনী প্রধান নাছির উদ্দিন। এরপর দ্রুত সময়ের মধ্যে সব মামলায় তার জামিন হলে তিনি জেল থেকে বের হন। হত্যা, অস্ত্র, মারামারি ও বন আইনে দেড় ডজনের বেশি মামলা রয়েছে দা বাহিনী প্রধান নাছির উদ্দিনের।

নাছিরের পরিবারের দাবি, নাছির আত্মসমর্পণ করার পর ভালো হয়ে যেতে চেয়েছিলেন। জেল থেকে বের হয়ে তিনি একটি মুদির দোকানও দিয়েছিলেন।

যোগাযোগ করা হলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম নেওয়ার পথে মারা যাওয়ায় লাশের ময়নাতদন্ত করানো হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। নাছিরের হত্যাকারীদের ধরতে পুলিশ চেষ্টা করছে। তবে এ ঘটনায় এখনও মামলা হয়নি।

এমকেডি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!