চট্টগ্রামে হঠাৎ ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ, আক্রান্তও লাখো

চট্টগ্রামে হঠাৎ ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। দুদিন ধরে শনাক্তের যে হার ছিল দশের নিচে গত ২৪ ঘণ্টায় তা বেড়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৫ নমুনায় আক্রান্ত হয়েছেন ১২০ জন। শনাক্তের হার ১১.৮৩ শতাংশ। আবার দুদিনের চেয়ে হঠাৎ বেড়েছে করোনায় মৃত্যুও। চট্টগ্রামে গত দুদিন করোনায় ২ জন করে মারা গেলেও গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন!

এদিকে আক্রান্তও লাখ ছাড়িয়েছে চট্টগ্রামে। সর্বশেষ ১২০ জনসহ এখন চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৫ জন। রোববার (৫ সেপ্টেম্বর) প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। শনিবার চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জন নগরের এবং বাসিন্দা ৫৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন: করোনা : স্কুল-কলেজ খুললেও ক্লাস হবে সপ্তাহে ১ দিন

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিটিআইডিতে ৩৭২ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮৬ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭৮ জনের, কক্সবাজার মেডিক্যাল কলেজে ৯৭ জনের, অ্যান্টিজেন টেস্ট ৩৭ জনের, শেভরনে ১৩৭ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৪ জনের, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ১৫ জনের,মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯ জনের ও ইপিক হেলথ কেয়ারে ৫০ জনের।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনিতেও শুক্রের ‘সুখবর’

চট্টগ্রামে মোট শনাক্ত ১ লাখ ৪৫ জনের মধ্যে নগরের ৭২ হাজার ৬৫২ জন, বাকি ২৭ হাজার ৩৯৩ জন বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৫ জনই বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে বিভিন্ন উপজেলার মধ্যে বাঁশখালীতে ১৫ জন, আনোয়ারায় ১ জন, চন্দনাইশে ৭ জন, পটিয়ায় ১ জন, বোয়ালখালীতে ১ জন, রাউজানে ৩ জন, হাটহাজারীতে ৫ জন, সীতাকুণ্ডে ২ জন এবং মিরসরাইয়ে ১৩ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ১ হাজার ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৯৫ জন নগরের এবং ৫৫১ জন বিভিন্ন উপজেলায়।

এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm