সন্দ্বীপ—হাতিয়া রুটে নৌ চলাচল আবারও চালু চায় বিএইচআরএফ

সন্দ্বীপ ও হাতিয়া রুটে নৌ চলাচল পুনরায় চালুর দাবিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের (বিএইচআরএফ) নেতারা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে উভয় দ্বীপের বাসিন্দাদের গণস্বাক্ষরসহ স্মারকলিপি দেওয়া হয়। যাতায়াতের বিভিন্ন ভোগান্তির কথা তুলে ধরে তা সমাধানের জন্য জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপও কামনা করেন তারা।

আরও পড়ুন: কাদামাটির সড়ক—’ইউএনও’ দুঃখ ঘুচালো সন্দ্বীপপাড়ার ২৫০০ মানুষের 

এ সময় উপস্থিত ছিলেন বিএইচআরএফ চট্টগ্রাম জেলা সভাপতি অ্যাডভোকেট জিয়া হাবীব আহ্সান, ভারপ্রাপ্ত সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জসিম উদ্দিন, প্রবীণ মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সুনীল সরকার, সন্দ্বীপ শাখার সভাপতি অ্যাডভোকেট পরেশ চন্দ্র দাশ, সেক্রেটারী মলয় কান্তি গুহ, অ্যাডভোকেট সাইদুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট মো. সাইফুদ্দিন, অ্যাডভোকেট প্রশান্ত কুমার দাশ, অ্যাডভোকেট আবুল খায়ের, হোসাইন মো. জসিম, মো. আক্তার হোসাইন, মো. এরশাদ আলম ও কাসিফ মাহমুদ শান্তনু চৌধুরী।

Yakub Group

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সন্দ্বীপ ও নোয়াখালী-হাতিয়া দ্বীপের মাঝে যাতায়াতের একমাত্র নৌ রুটটি আকষ্মিক বন্ধ করে দেওয়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে এবং উভয় দ্বীপের লাখ লাখ অধিবাসী যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে । উভয় দ্বীপের বাসিন্দা সামাজিক অনুষ্ঠান, জন্ম-মৃত্যু, জানাজাসহ বিভিন্ন অনুষ্ঠানে যাতায়াত ব্যবস্থার কারণে অংশ নিতে পারছে না। এমনকি প্রসূতি মা, বোন, অসুস্থ শিশু ও বয়োবৃদ্ধ জনগোষ্ঠীর জরুরি চিকিৎসাও সংকটের মুখে পড়েছে। এছাড়া ব্যবসা-বাণিজ্যে অর্থনৈতিক ক্ষতিসহ ভুক্তভোগীদের জানমাল ও স্থানীয় মানবসম্পদের মারাত্মক ক্ষতি হচ্ছে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm