লোহাগাড়ায় নিসচার কমিটি, নেতৃত্বে মোজাহিদ—সায়েম

নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের লোহাগাড়া উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের চেয়ারম্যান ইলিয়াছ কাঞ্চন ও মহাসচিব সৈয়দ কামাল হোসেন সাক্ষরিত এক চিঠিতে ২০২২-২০২৩ সালের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে সভাপতি পদে সংগঠক ও ব্যাংকার মোজাহিদ হোসাইন সাগর, সহসভাপতি অধ্যাপক মু. আবদুল খালেক, ডা. ওমর ফারুক ও জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল সায়েম, সহসম্পাদক হোসাইন মুহাম্মদ শারফু, শাহেদ ফেরদৌস হিরু ও সাংবাদিক সাত্তার সিকদার, অর্থ সম্পাদক আবদুল আলীম, সাংগঠনিক সম্পাদক আ ন ম আবদুল্লাহ বাবলু, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক কাইছার হামিদ, দপ্তর সম্পাদক আবু সিদ্দিক, প্রচার সম্পাদক এমএএইচ রাব্বী, প্রকাশনা সম্পাদক জমির উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শিহাব উদ্দিন, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক মু. শহিদুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক দিদারুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক প্রীতিকণা দাশ এবং যুব বিষয়ক সম্পাদক আবু মুহাম্মাদ ইউসুফ।

আরও পড়ুন : নিরাপদ সড়ক দিবসে লোহাগাড়ায় নানা আয়োজন

এছাড়া কার্যকারী পরিষদে রয়েছেন জাহাঙ্গীর আলম তালুকদার, মু. নজরুল ইসলাম, মু. ঈসা সোহাগ মিয়া, ইঞ্জিনিয়ার মু. জিল্লুর রহমান, মু. নাছির উদ্দীন মুন্না, মু. হেলাল উদ্দিন, কবি মু. সোলাইমান, ইঞ্জিনিয়ার তৌহিদুল ইসলাম, মু. তসলিম উদ্দীন, নাজীম উদ্দিন নিয়াজ, মু. আজীজ, আবদুল লতিফ, ফাহাদ ইবনে হাশেম, নাছির উদ্দীন বাচ্চু, মু. শাহেদ, ইমরানুল হক, স্বদেশ কান্তি নাথ, অলি আহমদ ইয়াসিন, মু. ইলিয়াছ ও মু. জাহেদুল ইসলাম।

দেশব্যাপী সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টিতে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের নেতৃত্বে নিসচা প্রতিষ্ঠিত হয়। নিসচা আন্দোলনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সাল থেকে ২২ অক্টোবর দেশে পালিত হয়ে আসছে ‘নিরাপদ সড়ক দিবস’। এর স্বীকৃতিস্বরূপ ইলিয়াস কাঞ্চন পেয়েছেন ‘একুশে পদক’।

সাত্তার/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!