‘মেজর’ সিনহা হত্যা—মামলার সাক্ষ্যগ্রহণ শুরু সোমবার

পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় সোমবার (২৩ আগস্ট) থেকে শুরু হচ্ছে সাক্ষ্যগ্রহণ। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে বুধবার পর্যন্ত ৩ দিন চলবে এই সাক্ষ্যগ্রহণ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

রোববার সন্ধ্যায় তিনি মুঠোফোনে এই প্রতিবেদককে জানান, মামলার বাদি ও প্রথম সাক্ষী নিহত মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসকে দিয়েই শুরু হবে সাক্ষ্যগ্রহণের কার্যক্রম। তাছাড়া ২৩ থেকে ২৫ আগস্ট এই তিনদিন মামলার প্রথম ১৫ জন সাক্ষী সাক্ষ্য দেবেন বলেও জানান সরকারি এই কৌঁসুলি।

আরও পড়ুন: মেজর সিনহা হত্যা: সাবেক ওসি প্রদীপসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

এছাড়া সাক্ষ্যগ্রহণের সময় মামলার অন্যতম প্রধান আসামি টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ আসামিকেও আদালতে হাজির করার কথা রয়েছে।

চলতি বছরের ২৬ জুলাই থেকে পরবর্তী তিনদিন সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারিত থাকলেও করোনা সংক্রমণে রোধে কঠোর বিধিনিষেধ চলায় তা সম্ভব হয়নি। পরে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সাক্ষ্য গ্রহণের নতুন তারিখ নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ। তিনি ওইসময় ‘লেটস গো’ নামে একটি ভ্রমণবিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য একমাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন।

বলরাম/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm