‘ভয়’—চট্টগ্রামে হঠাৎ বেড়ে গেছে করোনা রোগী

একদিনের ব্যবধানে চট্টগ্রামে করোনায় দেখা গেছে ‘উল্টো’ চিত্র। হঠাৎ দ্বিগুণ হয়েছে শনাক্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মারা গেছে ২ করোনা জন। আগের দিন মারা যায় ১ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে শনাক্ত হয়েছে ১১২ জন। অথচ একদিন আগেও এ সংখ্যা ছিল ৫৭।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ এক হাজার ১৩১ জনে। আর মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭৯ জনে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭৫৩ জনের নমুনা পরীক্ষায় ১১২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৭৬ জন ও উপজেলার ৩৬ জন।

Thai Food

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনাক্ত কমেছে, আহাজারিও

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৯ জন ও অ্যান্টিজেন টেস্টে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। চট্টগ্রামে এ পর্যন্ত করোনা শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ২৯৪ জন। বাকি ২৭ হাজার ৮৩৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm