ভাসানচর থেকে ১৪ রোহিঙ্গা পালিয়ে যাচ্ছিল কক্সবাজার, মিরসরাইয়ে ধরা

দালালের মাধ্যমে নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজার যাচ্ছিল ১৪ রোহিঙ্গা। কিন্তু মাঝপথে মিরসরাইয়ে এসে তারা ধরা পড়ে আনসার সদস্য ও স্থানীয় জনতার হাতে।

মঙ্গলবার (২২ জুন) দুপুর আড়াইটার দিকে সাগরপথে ট্রালারযোগে মেরিন ড্রাইভ সড়কে উঠে আসলে ইকোনোমিক জোনের আনসার ও স্থানীয়রা রোহিঙ্গাদের আটক করে। পরে তাদের জোরারগঞ্জ পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তবে দালালরা ট্রলারযোগে পালিয়ে যায়।

আটকৃতরা হলো- মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক মো. রফিক (২৫), জোহার (২৫), হাছিনা (২৬), রমজান আলী (১২), কাশ্মীন আক্তার (৯), দেলোয়ার হোসেন (৭), জেসমিন (৩), রবি আলম (১৯), মোহাম্মদ রফিক (১৯), ছেনোয়ারা বেগম, (১৮), আজিদা (১৮), শওকত (১৯), মো. জোবায়ের (২) এবং সাইমা (৬)।

দালালের মাধ্যমে সাগরপথে ট্রলারযোগে নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে যাচ্ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায় তারা।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন আল মামুন বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের মেরিন ড্রাইভ সড়ক থেকে রোহিঙ্গা নারী-শিশুসহ ১৪ জনকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। তারা কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে ভাসানচর হতে ট্রলারযোগে পালিয়ে আসে। এই বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আজিজ/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm