জুরাছড়ির ৩ ইউপিতে প্রার্থী নিয়ে উত্তপ্ত আওয়ামী লীগ

রাঙামাটি জুরাছড়িতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে আওয়ামী লীগ। নেতাদের অভিযোগ— তৃণমূল নেতাদের মতামত ছাড়াই জেলা কমিটির সভাপতির কাছে তালিকা পাঠিয়েছেন উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে দলের প্রার্থী নির্ধারণ করার বিষয়টি সঠিক নয় দাবি করে এটিকে ‘উড়ো বার্তা’ বলছেন উপজেলা কমিটির সভাপতি প্রর্বতক চাকমা। তবে উপজেলা কমিটির এক জ্যেষ্ঠ নেতা তিন ইউনিয়নে তিনজনকে ইতোমধ্যে মনোনয়নের জন্য চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন।

যোগাযোগ করা হলে জুরাছড়ি উপজেলা কমিটির সিনিয়র সহসভাপতি চিরঞ্জীব চাকমা বলেন, জেলা কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার জুরাছড়ি ইউনিয়নে মিন্টু চাকমা, বনযোগীছড়া ইউনিয়নে উজ্জ্বল কান্তি চাকমা, মৈদং ইউনিয়নে বিরঙ্গ লাল চাকমাকে দলীয়ভাবে মনোনয়ন দিয়েছেন। মনোনয়নের বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন উপজেলা কমিটির সভাপতি প্রর্বতক চাকমা।

আরও পড়ুন: ‘৩ মৃত্যু’—করোনাকালেই জাপার মহাসচিব বাবলুর পরিবার লণ্ডভণ্ড

Yakub Group

এদিকে মিন্টু চাকমা ও বিরঙ্গ লাল চাকমা মনোনয়ন পাওয়ার কথা নিশ্চিত করেছেন। তাঁরা বলছেন, দলের মনোনয়ন পাওয়ার বিষয়টি উপজেলা কমিটির সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রবর্তক চাকমা তাদের জানিয়েছেন।

এদিকে জুরাছড়ি ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক পল্লব দেওয়ান বলেন, ইউনিয়ন কমিটির মতামত ছাড়া উপজেলা কমিটি তাড়াহুড়ো করে দলীয় মনোনয়ন দেওয়া ঠিক হয়নি। এমন সিদ্ধান্তে দলে বিদ্রোহী প্রার্থী তৈরি হতে পারে।

জুরাছড়ি ইউনিয়ন কমিটির সভাপতি সিন্ধু প্রিয় চাকমা বলেন, দলে আরও অনেক যোগ্য প্রার্থী রয়েছে। ইউনিয়ন পর্যায়ের কমিটির মতামত না নিয়ে জেলা কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদের নাম ব্যবহার করে দলীয় মনোনয়ন ঘোষণা দলের মধ্যে ভাঙন তৈরি করতে পারে।

বনযোগীছড়া ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক অজিত দত্ত চাকমা বলেন, তৃণমূলের কোনো মতামত না নিয়ে প্রার্থী বাছাই করায় কর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা সৃষ্টি করেছে।

জেলা কমিটির সিনিয়র সদস্য চারু বিকাশ চাকমা বলেন, সেপ্টেম্বরে উপজেলা পর্যায়ে বিশেষ সাংগঠনিক সভায় তৃণমূলের ইউনিয়ন কমিটির সম্ভাব্য প্রার্থী যাচাই-বাছাই করে তালিকা পাঠানোর পরামর্শ দেন উপজেলা কমিটির সভাপতি প্রবর্তক চাকমা। শুধু তাই নয়, তিনি দলীয় কর্মীদের তৃণমূলের পাঠানো তালিকা চুড়ান্তভাবে জেলা কমিটির কাছে পাঠানো হবে বলে জানান।

আরও পড়ুন: ‘নালায় পড়ে ৫ মৃত্যু’ চউক—চসিকের রশি টানাটানি, বিব্রত আওয়ামী লীগ

এদিকে জুরাছড়ি উপজেলা কমিটির সভাপতি প্রর্বতক চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, দলীয় প্রার্থী বাছাইয়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এতে কেউ কান দেবেন না। তৃণমূল পর্যায়ের কমিটির সঙ্গে আলোচনা ও পর্যালোচনা করেই দলীয় প্রার্থীর মনোনয়নের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করা হবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন জুরাছড়ি উপজেলায় এখনও তফসিল ঘোষণা করেনি।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm