চট্টগ্রামে করোনা : কোথাও নেই আহাজারি!

করোনায় দারুণ এক দিন কাটিয়েছে চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের কোথাও ছিল না আহাজারি। কারণ এ সময়ে যে মারা যায়নি কোনো করোনা রোগী!

এদিকে কমেছে শনাক্তও। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫১৩ নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৪১ জন। শনাক্তের হার ২.৭১ শতাংশ। বিশেষজ্ঞদের মতে, করোনা শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে থাকলে তা নিয়ন্ত্রণে আছে বলে ধরা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৪১ জন। এর মধ্যদিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১ হাজার ১৭২ জনে।

আরও পড়ুন: ‘ভয়’—চট্টগ্রামে হঠাৎ বেড়ে গেছে করোনা রোগী

Thai Food

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনাক্ত কমেছে, আহাজারিও

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১ জন ও ইপিক হেলথকেয়ার ল্যাবে ৪ জন করোনা পজিটিভ হন। চট্টগ্রামে করোনায় এ পর্যন্ত এক হাজার ২৭৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০৬ জন নগরের এবং ৫৭৩ জন বিভিন্ন উপজেলার।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm