কিউসির পাম্পে তেল চুরি, কুটুমবাড়ির দই—ফিরনি কোনোটারই মেয়াদ নেই

নগরের গ‌ণি বেকা‌রি মো‌ড়ের কিউসি ট্রেডিং লিমিটেড ‌ফি‌লিং স্টেশনকে প‌রিমা‌পে কারচু‌পি ক‌রে অক‌টেন বিক্রয়ের অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে। এছাড়া ক‌্যা‌লি‌ব্রেশন না করা পর্যন্ত দুইটি ডিস‌পেনসারকে বন্ধ রাখ‌ার নি‌র্দেশ দেয়া হয়।

একজন ভোক্তার অভিযো‌গের পরিপ্রেক্ষি‌তে প্রতিষ্ঠান‌টিকে আ‌রও ২০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

এছাড়া চকবাজারের কুটুমবাড়ি রে‌স্তোরাঁ‌কে উৎপা‌দিত দই ও ফির‌নি‌তে উৎপাদনের মেয়াদ না দেওয়ায় এবং খাদ‌্যদ্রব‌্য অস্বাস্থ‌্যকর উপা‌য়ে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

আরও পড়ুন: ভোক্তা অধিদপ্তরের অভিযান—৯ প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

বুধবার (৬ অক্টোবর) নগরের বিভিন্ন এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মো. ফ‌য়েজ উল্ল্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মু. হাসানুজ্জামান।

Thai Food

সহকারী প‌রিচালক মু. হাসানুজ্জামানে আলোকিত চট্টগ্রামকে বলেন, বহদ্দারহাট, আরাকান রোড, চকবাজার এলাকায় অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে ২ লাখ ২৬ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়েছে। এছাড়া মেয়াদবিহীন ওষুধ ধ্বংস ও নকল ভো‌ল্টেজ স্যাবিলাইজার জব্দসহ ইলে‌কট্রনিকস মার্ট নামের একটি দোকান সিলগালা ক‌রা হয়েছে। একইসঙ্গে ভোক্তার দুটি লি‌খিত অভিযোগ নিষ্প‌ত্তি করা হয়েছে।

অভিযানে পাঁচলাইশ থানার বহদ্দারহাটের আল-মদিনা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৮ হাজার টাকা জ‌রিমানাসহ মেয়াদবিহীন ওষুধ ধ্বংস করা হয়।

আরও পড়ুন: ক‌্যা‌ফে মোহম্মদীয়ায় বাসী খাবার—৪ প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা

এছাড়া নিউ ম্যানিলা হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউজকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ করায় ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বহদ্দারহাট এলাকার ওয়ালটন প্লাজা ইলেকট্রনিক্স কোম্পানি নির্ধা‌রিত মূল্যের চে‌য়ে বে‌শি মূ‌ল্যে পণ‌্য বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করায় ৪০ হাজার টাকা জ‌রিমানা এবং নকল ওয়ালটন ভো‌ল্টেজ স্ট‌্যা‌বিলাইজার বিক্রি করায় ভোক্তার অভিযোগ পরিপ্রেক্ষি‌তে ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm