‘ওমিক্রন’ আঘাতের তৃতীয় দিনে ভাঙল চট্টগ্রামে মৃত্যুর রেকর্ড

দেশে ‘ওমিক্রন’ আঘাতের তৃতীয় দিন আজ। ওমিক্রনের এই হ্যাটট্রিক দিনে চট্টগ্রামে এসেছে মৃত্যুর আঘাত। সেই সঙ্গে ভেঙে গেল টানা ১৯ দিন ‘মৃত্যুশূন্য’ দিন পার করার রেকর্ড। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মারা গেছেন এক করোনা রোগী।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা এক হাজার ৩৩২ জন। এর আগে সর্বশেষ ২৪ নভেম্বর চট্টগ্রামে এক করোনা রোগীর মৃত্যু হয়েছিল।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ জন। যাদের ৩ জন নগরের, ১ জন রাঙ্গুনিয়ার এবং ১ জন পটিয়ার বাসিন্দা। সবমিলিয়ে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা এক লাখ দুই হাজার ২৭১ জন।

আরও পড়ুন: দ্রুত ছড়ায় ওমিক্রন—কমায় টিকার কার্যকারিতাও

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১৩ ল্যাবে এক হাজার ৪৭৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষায় ১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৬৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া শেভরন হাসপাতাল ল্যাবে ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০৭ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ধরা পড়ে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ০.৩৪ শতাংশ।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm