এমএ আজিজ স্টেডিয়ামে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে ডরমেটরি হল

এম এ আজিজ স্টেডিয়ামের পূর্ব গ্যালারির দ্বিতীয় তলায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ডরমেটরি (আবাসিক হল) নির্মাণের পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। প্রকল্পটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে বাজেট প্রণয়ন, ড্রইং-ডিজাইনসহ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে সিজেকেএস সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ সিজেকেএস কর্মকর্তা ও পরামর্শক প্রকৌশলী প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা ডরমেটরি নির্মাণের স্থান পরিদর্শন করেন।

পরিদর্শন পরবর্তী সংশ্লিষ্টরা সিজেকেএস সম্মেলন কক্ষে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে প্রকল্পের বাস্তবায়ন নিয়ে নানামুখী আলোচনা হয়েছে।

এ সময় আ জ ম নাছির উদ্দীন বলেন, খেলোয়াড়, কর্মকর্তা, দলের কোচ, প্রশিক্ষকসহ ক্রীড়া সংশ্লিষ্টদের থাকার জন্য এই ডরমেটরি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ডরমেটরি নির্মিত হলে বিভিন্ন লীগ, টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়-কর্মকর্তাদের আবাসনের জন্য কার্যকর হবে। প্রকল্পটি বাস্তবায়নের জাতীয় ক্রীড়া কাউন্সিলের নির্দেশনা মেনে পরিকল্পনা নেয়া হচ্ছে।

জানা গেছে, এই ডরমেটরি নির্মাণ প্রকল্পের জন্য প্রাথমিকভাবে আড়াই কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছিল। তবে বাংলাদেশ ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল (এনএসসি)’র স্ট্যান্ডার্ড মেনে ড্রইং, ডিজাইন পরিবর্ধন করার কারণে প্রকল্পের প্রাক্কলিত ব্যয় বেড়ে প্রায় ৩ কোটি টাকা পর্যন্ত নির্ধারিত হতে পারে।

বৈঠকে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, সিজেকেএস সহ-সভাপতি একেএম এহসানুল হায়দার চৌধুরী বাবুল, অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য দিদারুল আলম, পরামর্শক প্রতিষ্ঠান চতুষ্কোণ’র স্বত্বাধিকারী প্রকৌশলী তুহিন বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm