এবার সেই ব্রিজে আটকে গেল খাদ্য গুদামের চালবোঝাই ট্রাক

দীর্ঘদিন ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা মিরসরাইয়ের গুরুত্বপূর্ণ স্টেশন সড়কের (খাদ্য গুদাম সড়ক) ব্রিজটিতে এবার আটকে গেল চালবোঝাই ট্রাক।

সোমবার (২৩ আগস্ট) বিকেলে ব্রিজটিতে আটকে যায় ২৮ টন চালবোঝাই ট্রাকটি। ব্রিজের অংশ ভেঙে ট্রাকের পেছনের চাকা আটকে যায়। এতে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সঙ্গে সংযুক্ত মিরসরাই সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর তালবাড়ীয়া গ্রামে অবস্থিত মিরসরাই স্টেশন সড়কটি। সড়কটি দিয়ে মিরসরাই রেলওয়ে স্টেশন, উপজেলা খাদ্যগুদাম, মিরসরাই বিসিক শিল্পনগরীতে যাতায়াত করা হয়।

এছাড়া উত্তর তালবাড়ীয়া গ্রামের প্রায় ৬ হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম সড়কটি। এই সড়কে চলাচল করতে হলে পার হতে হয় ব্রিজটি। স্বাধীনতাযুদ্ধের আগে নির্মিত এই ব্রিজটি এখনো অবহেলিত। কোনো ধরনের উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাই ঝুঁকি নিয়েই প্রতিদিন গাড়িসহ সাধারণ জনগণকে চলাচল করতে হয় ব্রিজের ওপর দিয়ে।

আরও পড়ুন: মৃত্যুঝুঁকিতে পারাপার ঝুঁকিপূর্ণ ব্রিজে, যেকোনো মুহূর্তেই ভেঙে পড়ার শঙ্কা

ব্রিজটির ওপর অংশ ভেঙে বড় গর্ত তৈরি হয়েছে। সেই সঙ্গে ব্রিজের নিচে অংশের পলেস্তারাঁও খসে পড়ে লোহার রড দেখা যাচ্ছে। সোমবার আরো একটি গর্ত তৈরি হয়েছে ব্রিজের ওপর।

খাদ্যগুদামের চাল পরিবহনে নিয়োজিত ট্রাকচালক মো. মহসিন বলেন, মিরসরাইয়ের খাদ্যগুদামের জন্য চাল নেওয়ার সময় ব্রিজের ওপরের অংশের ছাদ ভেঙে ট্রাকের পেছনের একটি চাকা আটকে যায়। ব্রিজটিতে আগেও একটি গর্ত ছিল। চাকা আটকে যাওয়ার পর ট্রাকের পেছনের অংশ ডানদিকে হেলে পড়ে। চালের বস্তা আনলোড করা ছাড়া গাড়ি গর্ত থেকে তোলা যাবে না।

যোগাযোগ করা হলে উপজেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সামছুন্নাহার স্বর্ণা আলোকিত চট্টগ্রামকে বলেন, মিরসরাই স্টেশন সড়কটি দিয়ে উপজেলা খাদ্য গুদামের গাড়ি ঝুঁকি নিয়ে নিয়মিত যাতায়াত করছে। সোমবার ঢাকা থেকে আসা চালবোঝাই একটি ট্রাক ব্রিজে আটকা পড়ে। ব্রিজটি যেকোনো সময় ভেঙে পড়তে পারে। ঝুঁকিপূর্ণ ব্রিজটির বিষয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবহিত করেছি। কিন্তু এখনো পর্যন্ত প্রশাসনিক কোনো উদ্যোগ দেখা যায়নি।

আরও পড়ুন: ‘ইউএনও’ রুহুল আমিনের উদ্যোগে ‘স্বেচ্ছাশ্রমে’ ঝুঁকিমুক্ত হলো ব্রিজটি

উল্লেখ্য, মিরসরাইয়ের স্টেশন রোডের এই ব্রিজটি নিয়ে আলোকিত চট্টগ্রামে ২০ আগস্ট সংবাদ প্রকাশ হয়। যার শিরোনাম ছিল ‘মৃত্যুঝুঁকিতে পারাপার ঝুঁকিপূর্ণ ব্রিজে, যেকোনো মুহূর্তেই ভেঙে পড়ার শঙ্কা’। এরপর সোমবার সেই ব্রিজ ভেঙে আরেকটি গর্তে আটকে যায় চালবোঝাই ট্রাক।

আজিজ/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm